April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মালদ্বীপে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

মোঃ আল আমিন, মালদ্বীপ: গত ১০ জানুয়ারি ২০২৩ ইং,তারিখে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ হাই কমিশন, মালদ্বীপে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত হয়।

পাকিস্তানের কারাগারে দীর্ঘদিন কারা ভোগের পর তিনি মুক্তি লাভ করে ১৯৭২ সালের এদিন পাকিস্তান হতে লন্ডন এবং নতুন দিল্লী হয়ে ঢাকায় প্রত্যাবর্তন করেন। জাতির পিতার স্বদেশের মাটিতে ফিরে আসার মধ্য দিয়ে বাংলাদেশ বিজয়ের পূর্ণতা লাভ করে। দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধান মন্ত্রী প্রেরিত বাণী পাঠ করে শোনান যথাক্রমে জনাব কল্যাণ সহকারী আল মামুন পাঠান ও প্রশাসনিক কর্মকর্তা মিজ শিরিন ফারজানা।

জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষ্যে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। সবশেষে অনুষ্ঠানের প্রধান অতিথি মান্যবর হাই কমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ দিবসটির তাৎপর্য উল্লেখ করে বাংলাদেশীদের উদ্দেশ্যে তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি উল্লেখ করেন বাঙালি জাতি বিজয়ের মূল আনন্দ উদযাপন করে যখন বঙ্গবন্ধু পাকিস্তান থেকে বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। তিনি সকলকে একযোগে কাজ করে মাননীয় প্রধানমন্ত্রীর হাত কে শক্তিশালী করা ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে ভূমিকা রাখতে অনুরোধ জানান।

মিশনের কাউন্সিলর (শ্রম) জনাব মোঃ সোহেল পারভেজ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী নাগরিকবৃন্দ ও হাইকমিশনের সকল কর্মকর্তাগন, উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email