April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জয়পুরহাটে ব্র্যাকের উদ্যোগে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক কর্মশালা

জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটে যুব জনগোষ্ঠী ও গণমাধ্যম ব্যক্তিত্বদের নিয়ে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় সদর উপজেলা পরিষদের হলরুমে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসুচি ও আরএইচআরএন প্রকল্পের আওতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
এসময় কর্মশালায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তোফাজ্জল হোসেন, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আশিকুর রহমান, উপজেলা সমবায় কর্মকর্তা সুলতান আলম, ব্র্যাকের রংপুর এরিয়া কো-অর্ডিনেটর মাাধুরী সুত্রধর, ব্র্যাকের জেলা সমন্বয়কারী আরিফুল ইসলাম, জেলা যুব সংগঠক মুর্শিদা খাতুন, সাংবাদিক শাহজাহান সিরাজ মিঠু, মিজানুর রহমান মিন্টু, মাশরেকুল আলম, শাহাদুল ইসলাম সবুজ বক্তব্য রাখেন।
কর্মশালায ব্র্যাকের কর্মকর্তা, সাংবাদিক, যুব সংগঠনের প্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ইয়্যুথ সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।
কর্মশালায় শিক্ষার্থীদের বয়সন্ধিকালে ব্যাক্তিগত নিরাপত্তা কৌশল, যৌন হয়রানী, শারিরীক ও মানসিক স্বাস্থ্য নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে সমন্বিত যৌনতা শিক্ষার প্রয়োজনীয়তা বিষয় নিয়ে ব্যাপক আলোচনা হয়। শেষে ৫ জন ইয়্যুথ চ্যাম্পিয়নদের মাঝে সম্মাননাত ক্রেষ্ট প্রদান করেন অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email