April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মালদ্বীপে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

মোঃ আল আমিন, মালদ্বীপ: বাংলাদেশ হাইকমিশন মালদ্বীপে আজ বুধবার সকাল ১১ টায় যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়। দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে দুতালয়ের কল্যাণ সহকারী আল মামুন পাঠানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্যবর হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব(শ্রম) মোঃ সোহেল পারভেজ ও দ্বিতীয় সচিব মোঃ মিজানুর রহমান ভুইয়া।

অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত বানী পাঠ করেন যথাক্রমে জনাব আব্দুস সালাম ও মিস শিরিন ফারজানা।

মান্যবর হাইকমিশনার প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতার জন্য শহিদ বুদ্ধিজীবীদের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি উল্লেখ করেন বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের পেছনে কাজ করা রাজাকার আলবদর ও তাদের দোসরদের জাতী সবসময় ঘৃনা করে যাবে।

তিনি শহিদ বুদ্ধিজীবীদের ত্যাগের বিষয়টি নিজেদের মাঝে ধারন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে সোনার বাংলাদেশে রুপান্তর করার জন্য সবাইকে যার যার অবস্থান থেকে কাজ করার জন্য আহ্বান জানান। অনুষ্ঠানে শহিদ বুদ্ধিজীবী দিবস সংক্রান্ত একটি ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম, কল্যাণ সহকারী মোহাম্মদ জসিম উদ্দিন, কন্সুলার সহকারী মোঃ এবাদুল্লাহ্,ও কন্সুলার সরকারী ময়নাল হোসেন,ও আবু রায়হান সহ মিশনের সকল কর্মকর্তা-কর্মচারী ও উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email