April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মৌসুমীর জন্মদিনে কেক কাটলেন ওমর সানি, চাইলেন দোয়া

ডেস্ক: বাংলা চলচ্চিত্রের ‘প্রিয়দর্শিনী’ খ্যাত চিত্রনায়িকা মৌসুমীর জন্মদিন বৃহস্পতিবার। এ উপলক্ষ্যে বুধবার দিনগত রাত ১২টার পর স্বামী ওমর সানী এবং দুই সন্তান ফারদীন এহসান স্বামী ও ফাইজাকে নিয়ে কেক কাটেন অভিনেত্রী। প্রথম প্রহরে শুভেচ্ছা জানান ওমর সানি।

জন্মদিনের প্রথম প্রহরে কেক কাটেন। পরে সেই ছবি ও একটি ভিডিও তার ফেসবুকে আপলোড করেন। সেই সঙ্গে তিনি স্ট্যাটাসে লেখেন, শুভ জন্মদিন প্রিয়দর্শিনী, আল্লাহ সুবহানাতায়ালা তোমাকে সুস্থ রাখুন পরিবার নিয়ে ভালো রাখুন। তোমার জন্মদিনে সবার মাঝে আমিও একজন ভালোবাসার মানুষ, সবাই দোয়া করবেন ওর জন্য। শুভ জন্মদিন মৌসুমী।

মৌসুমীর পুরো নাম আরিফা পারভীন মৌসুমী। ১৯৭৩ সালের ৩ নভেম্বর খুলনায় তার জন্ম। বাবা নাজমুজ্জামান মনি ও মা শামীমা আখতার জামান। মৌসুমী ১৯৯৬ সালের ২ আগস্ট ওমর সানির সঙ্গে বিবাহবন্ধনে আবন্ধ হন। দাম্পত্য জীবনে তাদের ফারদিন এহসান স্বাধীন (ছেলে) এবং ফাইনা (মেয়ে) নামের দুই সন্তান রয়েছে।

চিত্রনায়িকা হিসেবে ঢাকাই চলচ্চিত্রে মৌসুমীর অভিষেক ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে।

এ সিনেমায় সালমান শাহের সঙ্গে জুটিবদ্ধ হন এ অভিনেত্রী। প্রথম ছবিতেই নিজেদের মেধার জানান দেন সালমান শাহ ও মৌসুমী। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। দুজনই ঢালিউডে নিজেদের অবস্থান তৈরি করেছেন। তারপর দুই দশকের বেশি সময় ধরে ঢালিউডে মেধার দ্যুতি ছড়াচ্ছেন মৌসুমী। প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

কাজের ক্ষেত্রে এরই মধ্যে তিনটি ছবির শুটিং ও ডাবিংয়ের কাজ শেষ করেছেন মৌসুমী। সেগুলো হলো- সরকারি অনুদানে নির্মিত মির্জা সাখাওয়াত হোসেন পরিচালিত ‘ভাঙ্গন’, আশুতোষ সুজন পরিচালিত ‘দেশান্তর’ এবং বেসরকারিভাবে নির্মিত জাহিদ হোসেন পরিচালিত ‘সোনার চর’।

নারগিস আক্তার পরিচালিত ‘মেঘলা আকাশ’ ও চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘দেবদাস’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

Print Friendly, PDF & Email