April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

তথ্য প্রযুক্তিতে দক্ষ ও গবেষক হয়ে বিশ্বমানের নেতৃত্ব দিতে হবে-মর্তুজা আল মুঈদ

পিসি দাস, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ বলেছেন শিক্ষার্থীদের বিজ্ঞান মনোস্ক, তথ্য প্রযুক্তিতে দক্ষ ও গবেষক হয়ে বিশ্বমানের নেতৃত্ব প্রদানকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। আর বিশ্বমানের হয়ে ২০৪১সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য বাস্তবায়নে শিক্ষার্থীরাই বিশেষ ভুমিকা রাখবে বলে দাবী জানান তিনি ।

গতকাল বুধবার সকালে দিনাজপুরে শিক্ষার্থীদের বিজ্ঞান মনোস্ক করে বিভিন্ন গবেষনামুলক কর্মকান্ডে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে এর প্রয়োজনীয়তা জানিয়ে সমসাময়িক বৈজ্ঞানিক উদ্ভাবন ও গবেষনা নিয়ে দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের আয়োজেনে শিল্পকলা একাডেমী হলরুমে আয়োজিত এ কর্মশালায় সদর উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩০০জন শিক্ষার্থী অংশ নেয় ।

এসময় উপস্থিত ছিলেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক দেলয়ার হোসেন,সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান,রসায়ন বিভাগের প্রভাষক মনিষ কুমার রায়,সদর উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সাধারন সম্পাদক মোসাদ্দেক হোসেন প্রমুখ ।

কর্মশালায় পদার্থ, রসায়ন, জীবজ্ঞিান, আইসিটি ও আইসিটি সিকিউরিটিসহ বিভিন্ন গবেষনা ও আবিষ্কার সংক্রান্ত বিষয়ের উপর ফোকাস ডিসকাশনের মাধ্যমে বিশেষ ক্লাস অনুষ্ঠিত হয় ।

Print Friendly, PDF & Email