May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

প্রেমিকের বাড়িতে সকালে অনশন, রাতে বিয়ে

ফৌজিয়া আক্তার, ফরিদপুর: ফরিদপুরের সালথায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন করা সেই তরুণীর অবশেষে বিয়ে হয়েছে। শুক্রবার (১৭ জুন) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে তাদের বিয়ে হয়। এর আগে শুক্রবার সকাল থেকে প্রেমিকের বাড়িতে অবস্থান করছিলেন তিনি।
স্থানীয়রা জানান, উপজেলার যদুনন্দী ইউনিয়নের জগন্নাথদি গ্রামের শুনীল মিত্রের ছেলে সুমন মিত্রের (২৭) সঙ্গে ওই তরুণীর প্রায় দুই বছর ধরে প্রেমের সম্পর্ক চলছিল। সম্প্রতি সুমন মিত্রের বিয়ের জন্য বিভিন্ন স্থানে পাত্রী দেখা শুরু করে পরিবার। পাত্রী দেখার খবর পেয়ে শুক্রবার সকাল থেকে সুমনের বাড়িতে বিয়ের দাবিতে অনশন শুরু করেন ওই তরুণী। পরে স্থানীয় মাতুব্বররা রাতেই বিয়ের আয়োজন করেন।
স্থানীয় আওয়ামী লীগ নেতা ও গুপিনাথপুর গ্রামের বাসিন্দা অমর কুমার বিশ্বাস বলেন, মেয়েটি সকাল থেকে বিয়ের দাবিতে ছেলের বাড়িতে অবস্থান করে। পরে স্থানীয় মাতুব্বররা বসে সিদ্ধান্ত নিয়ে রাতেই বিয়ের আয়োজন করে। সুমন মিত্রের বাড়িতে অবস্থানরত ওই তরুণী বলেন, সুমনের সঙ্গে আমার প্রায় দুই বছর ধরে প্রেমের সম্পর্ক। বিয়ের আশ্বাসে তার সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্কও হয়েছে। আমার কাছে ছবিসহ বিভিন্ন ডকুমেন্টস ছিলো। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা সবকিছু যাচাই-বাছাই করে দুই পরিবারের সম্মতিতে পরে রাতেই বিয়ের আয়োজন করে।
এ বিষয়ে যদুনন্দী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল রব বলেন, মেয়েটির অনশন শুরুর বিষয়টি জানতে পেরে দুই পরিবার ও এলাকাবাসীর সম্মতিতে রাতেই সামাজিকভাবে বিয়ের আয়োজন করা হয় এবং সুন্দরভাবে সম্পন্ন হয়।
এ প্রসঙ্গে ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) মো. সুমিনুর রহমান বলেন, স্থানীয়দের ও দুই পরিবারের সকলের সম্মতিতে আনুষ্ঠানিকভাবে বিয়ে সম্পন্ন হয়েছে বলে জানতে পেরেছি। এ বিষয়ে কারো কোনো অভিযোগও পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email