May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কৃষ্ণর বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করলো ভারত

ডেস্ক  : পেসার প্রসিদ্ধ কৃষ্ণর বোলিং নৈপুন্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করলো ভারত। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারত ৪৪ রানে হারায় ক্যারিবীয়দের। ম্যাচ সেরা নির্বাচিত হওয়া  কৃষ্ণ মাত্র ১২ রানে ৪ উইকেট নেন।
সিরিজ জয়ের পাশাপাশি ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। প্রথম ওয়ানডে ৬ উইকেটে জিতেছিলো টিম ইন্ডিয়া।
আহমেদাবাদে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। উপরের সারির তিন ব্যাটারের ব্যর্থতায় ৪৩ রানেই ৩ উইকেট হারায় ভারত। অধিনায়ক রোহিত শর্মা ৫, ওপেনার হিসেবে নামা ঋসভ পান্থ-বিরাট কোহলি ১৮ করে করেন।
তৃতীয় উইকেটে ৯০ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে ফেরান লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদব। রাহুল ৪৯ রানে থামলেও, ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় হাফ-সেঞ্চুরি তুলে নেন সূর্যকুমার। রাহুল ৪৮ বল খেলে ৪টি চার ও ২টি ছক্কা মারেন।
৩৯তম ওভারে দলীয় ১৭৭ রানে পঞ্চম ব্যাটার হিসেবে সূর্য আউট হবার পর, পরের দিকের ব্যাটাররা বড় ইনিংস খেলতে পারেননি। ফলে বড় স্কোর পায়নি ভারত। ৫০ ওভারে ৯ উইকেটে ২৩৭ রান করে স্বাগতিকরা। ৮৩ বল খেলে ৫টি চারে ৬৪ রান করেন সূর্য।
ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ-ওডেন স্মিথ ২টি করে উইকেট নেন।
সিরিজে সমতা ফেরাতে ২৩৮ রানের টার্গেটে খেলতে নেমে ভালো শুরু ছিলো ওয়েস্ট ইন্ডিজের। দুই ওপেনার শাই হোপ ও ব্রান্ডন কিং ৩২ রানের জুটি গড়েন। ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী জুটি ভেঙ্গে ভারতকে প্রথম উইকেট এনে দেন পেসার প্রসিদ্ধ কৃষ্ণ। কিংকে ১৮ রানে শিকার করেন তিনি।
এরপর ভারতের অন্যান্য বোলাররাও উইকেট শিকারে মাতলে, ৭৬ রানে পঞ্চম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। মিডল-অর্ডারে আকিল হোসেন-ফ্যাবিয়ান অ্যালেন ও স্মিথ লড়াই করার চেষ্টা করলেও ব্যক্তিগতভাবে বড় ইনিংস না থাকায় ৪৬ ওভারে ১৯৩ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।
হোসেন ৩৪, অ্যালেন ১৩ ও স্মিথ ২৪ রান করেন। ভারতের কৃষ্ণ ৯ ওভার বল করে ১২ রানে ৪ উইকেট নেন। এটিই তার ক্যারিয়ার সেরা বোলিং। শারদুল ঠাকুর নেন ২ উইকেট।
আগামী ১১ ফেব্রুয়ারি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। (বাসস)

Print Friendly, PDF & Email