April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কুড়িগ্রাম সমিতির সভাপতি ডা. মোহাম্মদ হোসেন, মহাসচিব মিজানুর রহমান

ডেস্ক : শুক্রবার ( ৪ ফেব্রুয়ারি ২০২২) বিকাল ৫টায় রাজধানীর পুরানা পল্টনে সমিতির কার্যালয়ে কুড়িগ্রাম সমিতি ঢাকা-এর কার্যনির্বাহী পরিষদ ২০২২-২০২৩ এর নির্বাচন ও দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রফেসর ডা. মোহাম্মদ হোসেনকে সভাপতি ও মো. মিজানুর রহমান তালুকদারকে মহাসচিব নির্বাচিত করে ২০২২-২০২৩ মেয়াদে ৪১ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

করোনা মহামারীর কারণে সরকারি বিধিনিষেধ থাকায় সীমিত পরিসরে অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি প্রকৌশলী মো. মতিয়ার রহমান।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা ও সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল (অবঃ) আমসা আমিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম। নির্বাচন পরিচালনা করেন প্রধান নির্বাচন কমিশনার জনাব মো. নজরুল ইসলাম সরকার এবং নির্বাচন কমিশনার জনাব মো. মিজানুর রহমান ও জনাব মো. আমিনুল ইসলাম।

বিদায়ী সভাপতি প্রকৌশলী মো. মতিয়ার রহমান ও বিদায়ী মহাসচিব মো. সাইদুল আবেদীন ডলার বলেন, কুড়িগ্রাম সমিতি, ঢাকা একটি সামাজিক, স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন। নিজেদের মধ্যে ঐক্য, সম্প্রীতি ও সকলে মিলে সামাজিক দায়বদ্ধতা থেকে পিছিয়ে থাকা কুড়িগ্রাম জেলার অসহায় মানুষদের পাশে দাঁড়ানো এবং জেলার আর্থ-সামাজিক উন্নয়নে সমিতি ১৯৭৩ সাল থেকে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় বিগত কমিটি জেলার সংসদ সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান, বার্ষিক বনভোজন, ইফতার মাহফিল, শীতবন্ত্র বিতরণ অনুষ্ঠান, বন্যার্তদের সহায়তা, করোনাকালিন সহায়তা, অসহায় গরীব রোগীদের সহযোগীতা, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের সহায়তাসহ বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কাজ পরিচালনা করেছে। নির্বাহী সদস্যদের আর্থিক অনুদানে সমিতির একটি অফিস ভাড়া নিয়ে উল্লেখিত কাজগুলো পরিচালনা করেছে। সমিতির পৃষ্ঠপোষক, আজীবন সদস্য এবং অন্যান্য ব্যক্তি ও প্রতিষ্ঠান আমাদের বিভিন্ন কার্যক্রমে আর্থিক সহযোগীতা দিয়ে পাশে ছিলেন। বিগত কমিটির আহ্বানে সাড়া দিয়ে নতুন প্রায় ১০০ জনের অধিক আজীবন সদস্য হয়েছেন।

একুশে পদক বিজয়ী কুড়িগ্রামের কৃতিসন্তান জনাব এস.এম আব্রাহাম লিংকনকে অভিনন্দন জানান হয় এবং অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানান হয়।

প্রধান অতিথি জনাব আমসা আ আমিন ও বিশেষ অতিথি অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম বিগত কমিটির কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন এবং নতুন কার্যনির্বাহী পরিষদ সমিতির কার্যক্রম বেগবান করার মাধ্যমে জেলার আর্থ-সামাজিক উন্নয়নে আরো বেশি ভূমিকা রাখবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

নতুন সভাপতি প্রফেসর ডা. মোহাম্মদ হোসেন সকলের সহযোগিতায় সমিতির কার্যক্রম আরও গতিশীল করার আশাবাদ ব্যক্ত করেন এবং সকলের আন্তরিক সহযোগীতা কামনা করেন। প্রেস বিজ্ঞপ্তি।

Print Friendly, PDF & Email