April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আজ সোনাগাজী ও দাগনভূঞার ১৫ ইউপিতে ভোটগ্রহণ

ডেস্ক : চতুর্থ ধাপে  আজ ফেনীর দাগনভূঞা ও সোনাগাজীর ১৫টি ইউপিতে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত  ভোট দিয়ে স্থানীয় জনপ্রতিনিধি নির্বাচিত করবেন ভোটাররা। ১৫ ইউপিতে ভোটার মোট ৩ লাখ ২১ হাজার ২২১জন।
নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে প্রস্তুত রয়েছে প্রশাসন। নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে মাঠে রয়েছে ৮জন ম্যাজিস্ট্রেট। গতকাল বিকেলে ভোটকেন্দ্রগুলোতে নির্বাচন পরিচালনার যাবতীয় সামগ্রী পৌছানো হয়েছে। নির্বাচনে শৃঙ্খলা রক্ষায় ৬২৬ পুলিশ, ১০৪জন বিজিবি সদস্যের পাশাপাশি টহলে থাকবেন র‌্যাব সদস্যরা।
সোনাগাজী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্ণিং কর্মকর্তা মাইনুল হকের তথ্যমতে, উপজেলার ৯ ইউপিতে মোট ভোটার রয়েছেন ২ লক্ষ ৬ হাজার ৪২ জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লক্ষ ৪ হাজার ৮২১ জন। মহিলা ভোটার ১ লক্ষ ১ হাজার ২২১ জন। এরমধ্যে নতুন ভোটার রয়েছেন প্রায় ১০হাজার। নির্বাচনে ৭ ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ২৮জন। বাকি দুই ইউনিয়নে (মতিগঞ্জ -মঙ্গলকান্দি) কোন প্রতিদ্ব্ন্দ্বী না থাকায় নৌকা প্রতীক প্রার্থী রবিউজ্জামান বাবু ও মোশারফ হোসেন বাদলকে জয়ী ঘোষণা করা হয়। এছাড়া ৮১টি ওয়ার্ডে মেম্বার ও সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫২২জন প্রার্থী। ১টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী না থাকায় মেম্বার পদে ১ জনকে জয়ী ঘোষণা করা হয়।
সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুল ইসলাম জানান, উপজেলার সবগুলো কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে দেখা হচ্ছে। একারণে সবকয়টি কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এম জহিরুল হায়াত জানান, প্রতিটি কেন্দ্রে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আচরনবিধি প্রতিপালনে ৮ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন।
অন্যদিকে দাগনভূঞা উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের মধ্যে কেবল ১টি বাদে বাকী ৫ ইউপিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা। কেবল জায়লস্কর ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। এ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ প্রার্থী মামুনুর রশিদ মিলনের ভাগ্য পরীক্ষা হবে আজ। চেয়ারম্যান পদে তার প্রতিদ্বন্দ্বী রয়েছেন স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলো সিন্দুরপুর ইউনিয়নে নূর নবী, রাজাপুর ইউনিয়নে জয়নাল আবেদীন মামুন, পূর্ব চন্দ্রপুর মডেল  ইউনিয়নে মাসুদ রায়হান, ইয়াকুবপুর ইউনিয়নে আবুল ফোরকান বুলবুল, মাতুভূঞা ইউনিয়নে আবদুল্লাহ আল মামুন। এছাড়া ৬ ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৩ জন ও সাধারণ সদস্য পদে ২৮১ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন।
উল্লে­খ্য, চতুর্থ ধাপে আজ ২৬ ডিসেম্বর দাগনভূঞা ইউপি নির্বাচনে ভোটগ্রহণ করা হচ্ছে । উপজেলার ৬ ইউনিয়নে ১ লাখ ৫৩ হাজার ১৭৯ জন ভোটার ৪১৬ টি কক্ষে (বুথ) তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। (বাসস)

Print Friendly, PDF & Email