April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

অস্ত্র মামলায় স্বাস্থ্যের মালেকের ৩০ বছরের জেল

ডেস্ক: অস্ত্র মামলার দুই ধারায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক গাড়িচালক আবদুল মালেক ওরফে বাদলের ১৫ বছর করে মোট ৩০ বছরের কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।
আজ ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ আদালতের বিচারক রবিউল আলম এ রায় ঘোষণা করেন। অস্ত্র আইনের এক ধারায় তাকে ১৫ বছর ও আরেক ধারায় ১৫ বছরের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। তবে দু’ধারায় সাজা এক সাথে চলবে বলে বিচারক রায়ে উল্লেখ করেন।
রায় ঘোষণার আগে কারাগার থেকে তাকে আজ আদালতে হাজির করা হয়। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
এর আগে সোমবার ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ আদালতের বিচারক রবিউল আলম রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য এদিন দিন ধার্য করেন। এ মামলায় ১৩ জনের মধ্যে সবার সাক্ষ্য নিয়েছেন আদালত।
২০২০ সালের ২০ সেপ্টেম্বর ভোরে রাজধানীর তুরাগ এলাকা থেকে গাড়িচালক আবদুল মালেককে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ টাকার জাল নোট, একটি ল্যাপটপ ও মোবাইল ফোন জব্দ করা হয়।
এ ঘটনায় র‌্যাব-১ এর পুলিশ পরিদর্শক আলমগীর হোসেন বাদি হয়ে মামলা করেন।
চলতি বছরের ১১ জানুয়ারি অস্ত্র আইনের মামলায় তদন্তকারি কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক মেহেদী হাসান চৌধুরী মালেকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এর পর গত ১৪ ফেব্রুয়ারি আদালত মামলার অভিযোগপত্র গ্রহণ করেন। ৪ এপ্রিল মালেকের অব্যাহতির আবেদন খারিজ করে অভিযোগ গঠন করেন আদালত। (বাসস)

Print Friendly, PDF & Email