April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ডা. ফিলিপ কোহের তত্ত্বাবধানে কাদেরের চিকিৎসা শুরু

নিউজ ডেস্ক : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ইন্টারভেনশনাল কার্ডিওলোজি বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ও প্রিন্সিপাল ডক্টর ফিলিপ কোহ এর তত্ত্বাবধানে ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু হয়েছে। হাসপাতালের ৩০০৮ নম্বর ইন্টেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে কাদেরকে। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এই তথ্য জানিয়েছেন।

এর আগে সোমবার বেলা ৩টা ২০ মিনিটের দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে ওবায়দুল কাদেরকে নিয়ে একটি অ্যাম্বুলেন্স বিমানবন্দরের দিকে রওনা হয়। শাহজালাল থেকে সিঙ্গাপুর থেকে আসা এয়ার অ্যাম্বুলেন্সটি বিকেল ৪টা ২১ মিনিটে উড্ডয়ন করে এবং বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে সিঙ্গাপুরের অ্যারোস্পেস রোডের সেলেটর বিমানবন্দরে অবতরণ করে। সেখান থেকে সরাসির অ্যাম্বুলেন্সে করে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয় কাদেরকে।

ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা ভালো আছে জানিয়ে সোমবার রাত ৮টা ৫৭ মিনিটে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি স্ট্যাটাসে জানান, ওবায়দুল কাদেরের ব্লাড প্রেসার ভালোই আছে। বর্তমানে তার প্রেসারের মাত্রা ওপরে আছে ১৩৫ এবং নিচে ৭৮। তিনি মাউন্ট এলিজাবেথ হাসপাতালের পথেই আছেন।

ডা. কোহ সিয়াম সোন ফিলিপ একজন বিশ্বখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ। মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকদের প্রোফাইলে উল্লেখ করা হয়েছে, তিনি সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ১৯৮৯ সালে এমবিবিএস পাস করেন।

পরে একই প্রতিষ্ঠান থেকে ২০০০ সালে এম.মেড (ইন্টার্নাল মেডিসিন) ডিগ্রি অর্জন করেন। এছাড়াও কার্ডিওলজিতে এফএএমএস করেন এ চিকিৎসক। তিনি ইংরেজির পাশাপাশি মালয়, ইন্দোনেশিয়ান, মান্দারিয়ানসহ বিভিন্ন ভাষাতেও পারদর্শী।

Print Friendly, PDF & Email