May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

অংশগ্রহণমূলক ডাকসু নির্বাচন চান শেখ হাসিনা

ডেস্ক: সব ছাত্রসংগঠনের অংশগ্রহণে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় প্রস্তুতি নিতে দলীয় নেতাদের প্রতি নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত শনিবার (২৬ জানুয়ারি) রাতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের শীর্ষ নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এই নির্দেশনা দেন।

এর আগে গণভবনে সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

প্রসঙ্গত, ৪টা জানুয়ারি ছাত্রলীগের পূর্বঘোষিত কর্মসূচি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে স্থগিতের ঘোষণা দেয় সংগঠনটি। শনিবার স্থগিত কর্মসূচি পালন করে ক্ষমতাসীন আওয়ামী লীগের একমাত্র ভ্রাতৃপ্রতিম ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

প্রায় ২৯ বছর পর শিক্ষার্থীদের বহুল প্রতীক্ষিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন হতে যাচ্ছে। আগামী ১১মার্চ ডাকসু নির্বাচনের তারিখ নির্ধারণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকেই ছাত্র সংগঠনগুলোর মধ্যে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার উৎসাহ ও গতিশীলতা লক্ষ করা গেছে। ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণার পর এই প্রথম সংগঠনের শীর্ষ নেতারা গণভবনে আওয়ামী লীগ সভাপতির সঙ্গে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা বিনিময়ের সময় সৌজন্য সাক্ষাতের সুযোগ পায়। তাই প্রধানমন্ত্রীও ঘরোয়া সাক্ষাতে সংগঠনের শীর্ষ নেতাদের ডাকসু নির্বাচনের প্রস্তুতি নিতে নির্দেশনা দেন।

ছাত্রনেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, মহানগর দক্ষিণের সভাপতি মেহেদী হাসান, মহানগর উত্তরের সভাপতি ইব্রাহিম হোসেনসহ সংগঠনের বিভাগীয় সমন্বয়কের দায়িত্বপ্রাপ্ত নেতারা। এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টাপরিষদ সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, ডাকসুর সাবেক ভিপি ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email