April 28, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ফরিদপুরে আরো দুই থেকে তিন দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে

মাহবুবহোসেন পিয়াল: মৌসুমী বায়ু সক্রিয় থাকায় ফরিদপুরসহ সারাদেশে বৃষ্টি হচ্ছে, যা আরও ২ থেকে ৩ দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।ফরিদপুর আবহাওয়া অফিসের ইনচার্জ সূর্যুল আমিন জানান,আজ বুধবার ভারি বর্ষন হলেও আগামি ২দিনে বৃষ্টির পরিমান কমে আসবে অথাৎ হালকা বৃষ্টিপাত হবে যা আগামি শনিবার পর্যন্ত অব্যাহত থাকবে।এদিকে অব্যাহত বৃষ্টিতে ফরিদপুরের জনজীবনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে,বিশেষ প্রয়োজন ছাড়া কেউ ঘড় থেকে বের হচ্ছে না ।এছাড়া বৃষ্টিতে শহরের কয়েকটি সড়ক তলিয়ে যাওয়ায় যান চলাচলে বিঘœ ঘটছে।
আজ বুধবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকাসহ রংপুর, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।
ভারতের উত্তরপশ্চিম ঝাড়খন্ড এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে উত্তর-পশ্চিম মধ্য প্রদেশ এবং তৎসংলগ্ন উত্তর প্রদেশে অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্মৃত।

Print Friendly, PDF & Email