April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

‘জ্যাম’ সিনেমায় পূর্ণিমা

ডেস্ক: দীর্ঘদিন পর বড়পর্দায় অভিনয় করতে যাচ্ছেন চিত্রনায়িকা পূর্ণিমা। নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘জ্যাম’ নামের একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন তিনি। ছবিটি নির্মিত হচ্ছে প্রয়াত নায়ক মান্নার প্রযোজনা সংস্থা কৃতাঞ্জলি ফিল্মস থেকে। আগামী অক্টোবর থেকে ‘জ্যাম’ সিনেমার শুটিং শুরু হবে বলে জানা গেছে।

‘জ্যাম’ ছবির মূল ভাবনা প্রয়াত আহমেদ জামান চৌধুরীর। কাহিনি বিন্যাস করেছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল ও শেলী মান্না। চিত্রনাট্য ও সংলাপ রচনা করছেন পান্থ শাহরিয়ার। এটি নির্মাণ করবেন মেধাবী নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামুল।

দীর্ঘদিন পর সিনেমার অভিনয়ে ফেরা প্রসঙ্গে পূর্ণিমা বলেন, ‘এতো দিন হাতে সিনেমা আসেনি তেমন নয়। আমি চেয়েছিলাম ভালো গল্পের একটি সিনেমা দিয়ে ফিরতে। অবশেষে এই সিনেমার গল্পটি ভালো লেগে গেল। পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল ভাই এর কাছে যখন এই সিনেমার গল্পটা শুনলাম, আমার ভীষণ পছন্দ হয়েছে। আশা করি ভালো একটি কাজ হবে।’

পূর্ণিমা আরও বলেন, ‘এই সিনেমাতে অভিনয় করার পিছে আরও একটি কারণ আছে। সেটি হলো সিনেমাটি তৈরি হচ্ছে প্রয়াত মান্না ভাইয়ের প্রযোজনা সংস্থা থেকে। মান্না ভাইয়ের প্রতি শ্রদ্ধা জানায়। আর সিনেমার গল্পটি প্রয়াত সাংবাদিক আহমেদ জামান চৌধুরীর লেখা, সংলাপ তৈরি করছেন পান্থ শাহরিয়ার। অনেক গুণী মানুষ সম্পৃক্ত আছে এই সিনেমাটির সাথে। এমন একটি সিনেমার সঙ্গে থাকতে পেরে ভালোই লাগছে।’

এই ছবিতে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের কাজ করার কথা রয়েছে। ছবির মহরত অনুষ্ঠান উপলক্ষে আজ রবিবার ঋতুপর্ণার ঢাকায় আসার কথা রয়েছে। প্রয়াত নায়ক মান্নার বিপরীতে বেশ কিছু ছবিতে কাজ করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। মান্না ও ঋতুপর্ণা অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘জুম্মন কসাই’, ‘রণাঙ্গন’, ‘কিলার’ ইত্যাদি। মান্নার সঙ্গে প্রতিটি চলচ্চিত্রই ছিল ব্যবসা সফল।

দীর্ঘ ১০ বছর ধরে বন্ধ থাকা মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান ‘কৃতাঞ্জলী কথাচিত্র’ চালু করছেন মান্নার স্ত্রী শেলী মান্না। আগামী ২৩ জুলাই সকাল ১১টা ৩০ মিনিটে ঢাকা ক্লাবে ‘জ্যাম’ ছবির শুভ মহরতের আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email