May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নেইমারের ‘অতিরিক্ত’ পড়ে যাওয়ায় ভয়ে মেক্সিকো!

ডেস্ক: বিশ্বকাপে এখন পর্যন্ত একটু বেশিই ফাউলের শিকার হয়েছেন নেইমার। আবার এই নেইমারের বিরুদ্ধেই অভিযোগ আছে, ফাউলেরর সময় অভিনয় করার বা ট্যাকলটাকে অতিরঞ্জন করে দেখানোর। আর নেইমারের এই অতিরঞ্জনেই ভয় মেক্সিকোর।

টুর্নামেন্টের সময় বেশ কয়েকবার সহজেই মাঠে পড়ে যাওয়ার জন্য সমালোচনার মুখে পড়তে হয়েছে নেইমারকে। এমনকি ব্রাজিলের সাবেক ফুটবলদের অনেকেই নেইমারকে ‘ছেলেমানুষি’ ছাড়ার পরামর্শ দিয়েছেন।

শীর্ষ ষোলোর লড়াইয়ে আগামী সোমবার (২ জুলাই) মুখোমুখি হবে ব্রাজিল-মেক্সিকো। এমনিতেই ব্রাজিল শক্ত প্রতিপক্ষ তারওপর নেইমার এমন কিছু করে পেনাল্টি আদায় করে নিলে মেক্সিকোর জন্য বিপদের কারণ হয়ে যেতে পারে। আর তাই নকআউটপর্বে নেইমারের প্রতি বিশেষ নজর রাখতে রেফারিদের প্রতি আহ্বান জানিয়েছেন মেক্সিকো অধিনায়ক আন্দ্রেস গুয়ার্দাদো।

শুক্রবার সংবাদ সম্মেলনে গুয়ার্দাদো বলেন, ‘নেইমারকে আমরা সবাই চিনি। এটা আমাদের বিচার না, রেফারি এবং ফিফার কাজ। এখন তাদের (রেফারি) ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি সিস্টেম- ভিএআর আছে, সুতরাং তার (নেইমার) খেলার স্টাইল খুব ভালোভাবে দেখতে হবে। কারণ আমরা জানি, ফাউলের সময় সেটাকে নেইমার অতিরঞ্জিত করে তোলে। তিনি বারবার পড়ে যেতে পছন্দ করেন।’

তিনি আরও বলেন, ‘কিন্তু আমি এটা আবারও বলি যে, এটা তার খেলার স্টাইল। আর এটা বিচার করার দায়িত্ব শেষ পর্যন্ত অফিসিয়ালদের। আমাদের না।’

বিশ্বকাপে এখন পর্যন্ত ব্রাজিলকে হারাতে পারেনি মেক্সিকো। তবে মেক্সিকান অধিনায়কের বিশ্বাস এবার হবে, ‘আমরা এর আগে জার্মানিকেও কখনও হারাইনি। তবে আমরা সেটা করেছি এবং এই কাজটা আমরা আবার করব। এখানে (রাশিয়া) আমরা ইতিহাস রচনা করতে এসেছি। সেই সুযোগটা এখন আমাদের হাতেই। আমরা সবাই জানি, খেলা যখন শুরু হয় তখন পরিসংখ্যান কোনও কাজে আসে না। আমরা সম্ভব্য সবকিছু করব।’ সূত্র: সময়।

 

Print Friendly, PDF & Email