May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জেনেভায় বাংলাদেশি বাণিজ্যিক সচিব আলমগীর

ডেস্ক: সুইজারল্যান্ডের জেনেভায় বাংলাদেশের প্রথম বাণিজ্যিক সচিব হিসেবে নিযুক্ত হয়েছেন ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আলমগীর কবির। তিনি প্রথম সচিব হিসেবে জেনেভাস্থ বাংলাদেশ মিশনে বাংলাদেশের বাণিজ্য সংক্রান্ত দ্বিপক্ষীয়, বহুপক্ষীয় ও আন্তর্জাতিক বিষয়াবলীতে দেশের প্রতিনিধিত্ব করবেন।

এই প্রথম বাংলাদেশের কোনো কর্মকর্তা সুইজারল্যান্ডে সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। আজ বৃহস্পতিবার কালের কণ্ঠ’র সঙ্গে একান্ত আলাপকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আলমগীর কবির এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বাংলাদেশের বাণিজ্য সংক্রান্ত বিষয়াবলী বাংলাদেশের পক্ষে জেনেভাস্থ বিশ্ব বাণিজ্য সংস্থা প্রধান কার্যালয়ের সঙ্গে সমন্বয় করবেন।

প্রতিদ্বন্দ্বিতামূলক এ পদে নিয়োগের জন্য সারা দেশের সেরা এডিসি, ইউএনওসহ জ্যেষ্ঠ সহকারী সচিব মর্যাদার পদের কর্মকর্তাদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছিল। আবেদনকারীদের মধ্য থেকে বাছাইকৃত কর্মকর্তাদেরকে বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীর সভাপতিত্বে তিনজন সচিবের একটি কমিটি মেধা ও দক্ষতার ভিওিতে সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে প্রথম সচিব হিসেবে আলমগীর কবিরকে বাছাই করেন এবং সুইজারল্যান্ডে চার বছরের জন্য নিয়োগ প্রদান করেন।

২৫তম বিসিএসের উত্তীর্ণ এ কর্মকর্তা ভোলায় যোগদান করেন গত ফেব্রুয়ারি মাসে। ভোলায় যোগদানের পূর্বে দক্ষিণ সুনামগঞ্জে ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। বুয়েট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং এবিএসসি শেষ করে তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসে প্রবেশ করেন।

Print Friendly, PDF & Email