May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

‘ঘামের দুর্গন্ধে’ অজ্ঞান যাত্রী, বিমান জরুরী অবতরণ!

ডেস্ক : ট্র্যান্সাভিয়ারের একটি বিমান স্পেনের গ্র্যান ক্যানারিয়া দ্বীপপুঞ্জে যাচ্ছিল। কিন্তু আচমকাই সেই বিমানের জরুরি-অবতরণ করাতে হয়। কারণ এক বিমানযাত্রীর গায়ের ঘামের দুর্গন্ধ। কেউ বমি করছেন! কেউ জ্ঞান হারিয়ে ফেলছেন বার বার! গোটা বিমানজুড়ে এই একই দৃশ্য!

ঘামের এত প্রবল, এত মারাত্মক দুর্গন্ধ যে আধ সেকেন্ডও নাকে রুমাল না চেপে বসে থাকা যাচ্ছে না। রুমাল সরল কি গা গুলিয়ে একেবারে একসা কাণ্ড! স্পেনের গ্র‌্যান ক্যানারিয়ার বদলে দক্ষিণ পর্তুগালের ফার্গো শহরে জরুরি অবতরণ করতে বাধ্য হলো ট্র্যান্সাভিয়ারের সংস্থার যাত্রীবাহী বিমানটি।

বেলজিয়ামের এক যাত্রী পিয়েত ভ্যান হউতের দাবি, অসহ্য, অবর্ণনীয় রকম দুর্গন্ধ আসছিল ওই ব্যক্তির দেহ থেকে। ওর চারপাশের যাত্রীদের একজনও সিটে বেশিক্ষণ বসে থাকতে পারেনি। একে একে সকলে উঠে যাচ্ছিলেন শৌচাগারের দিকে। কেউ বেশিক্ষণ টিকতেই পারছিলেন না এক জায়গায়।

এদিকে, ঘটনার জেরে শেষ পর্যন্ত ওই ব্যক্তিকে শৌচাগারে গিয়ে দাঁড়াতে বলেন বিমানকর্মীরা। তারপরই পর্তুগালের ফার্গো শহরে ওই বিমানের জরুরি অবতরণ করিয়ে ‘গন্ধওয়ালা’ যাত্রীটিকে নামিয়ে দেওয়া হয় বিমান থেকে।

তবে ট্র্যান্সাভিয়ার সংস্থার পক্ষ থেকে তাদের মুখপাত্র জানিয়েছেন, চিকিৎসাগত কারণের জেরে বিমানটি জরুরি অবতরণ করেছে।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দুবাই থেকে আমস্টারডামগামী ট্র্যান্সাভিয়ার সংস্থারই একটি বিমান অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছিল। কারণ, বিমানেরই এক যাত্রী ক্রমাগত বায়ু নিঃসরণ করছিলেন। যার জেরে তার সঙ্গে তীব্র বচসায় জড়িয়ে পড়েন সহযাত্রীরা৷ সূত্র:সময়েরকন্ঠসর

Print Friendly, PDF & Email