April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সকালে আকাশ ভেঙে স্বস্তির বৃষ্টি

ডেস্ক: গরমে হাঁসফাঁস করছিল নগরবাসী। রাজধানীতে তাপমাত্রা চড়ে বসেছিল সাড়ে ৩৬ ডিগ্রির কাছাকাছি গিয়ে। এর মধ্যেই আজ বৃহস্পতিবার সকালে আকাশ ভেঙে বৃষ্টি নামে। আর এতেই দেখা মেলে স্বস্তির।

রাজধানীর আগারগাঁও আবহাওয়া কার্যালয় থেকে জানিয়েছেন, সকালে তিন ঘণ্টায় রাজধানীতে ৮২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টি হয়েছে। এ ছাড়া বন্দরনগরী চট্টগ্রামে হয়েছে ৭৫ মিলিমিটার।

এ দিন সকালে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। সঙ্গে ঝড়ো-হাওয়া। রাজধানীতে টানা বৃষ্টির কারণে অনেক স্থানে জল জমে গেছে। অফিসমুখী মানুষকে বৃষ্টির মধ্যে ভোগান্তিতে পড়তে হয়েছে। বিভিন্ন রাস্তায় মানুষজনকে ভিজে বাসে বা অন্যান্য যানবাহনে উঠতে দেখা গেছে।

টানা বৃষ্টির ফলে রাজধানীর রাস্তায় রাস্তায় পানি জমেছে। এতে গাড়ির গতি শ্লথ হয়ে সৃষ্টি হয়েছে জটের। জলজট আর যানজট মিলিয়ে সকালবেলায় রাজধানীবাসীকে এই রোজার সময়ে বেশ ভোগান্তির মধ্যেই পড়তে হয়।

গতকাল আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছিল, উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হয়েছিল। পরবর্তী সময়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন মিয়ানমারের রাখাইন উপকূলে গভীর নিম্নচাপে পরিণত হয়। এ কারণে সাগর ছিল উত্তাল। এর ফলে দেশের চারটি সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছিল।

আবহাওয়াবিদ নিঝুম রোকেয়া আহমেদ জানান, নিম্নচাপটি অন্যদিকে চলে গেছে। ফলে সতর্কসংকেত তুলে নেওয়া হয়েছে।

তবে আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া, বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

Print Friendly, PDF & Email