May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

হেফাজত নেতার বিরুদ্ধে ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

এম.ওমর ফয়সাল, ফটিকছড়ি:(চট্টগ্রাম) থেকে: ফটিকছড়ির নাজিরহাট পৌরসভা সদরে এহসান এস সোসাইটি নামে এক এমএলএম কোম্পানী গ্রাহকদের বিনিয়োগকৃত প্রায় ৫ কোটি টাকা হাতিয়ে নিয়ে গেছে। এ প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ঠ স্থানীয় মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা ছলিমুল্লাহ এবং অফিস সহকারী মুফতি মুবির বিন হাসান ইতিমধো গা ঢাকা দিয়েছেন বলে অভিযোগ তুলেছেন এহসান এস সোসাইটির শত শত গ্রাহক। এব্যাপারে, গ্রাহকরা স্থানীয় প্রশাসনকে লিখিত ভাবে অভিযোগ করেছেন।

স্থানীয় সূত্র ও গ্রাহকদের অভিযোগ, এহসান এস সোসাইটি নাজিরহাট শাখার প্রধান সম্বনয়কারী এবং স্থানীয় কওমি মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা ছল্লিমুল্লাহ ২০০৭ সালে এহসান এস সোসাইটি নাজিরহাট শাখা চালু করেন। এহসান এস একটি ইসলামিক শরীয়াহ্ ভিক্তিক ও সুদমুক্ত প্রতিষ্ঠান হিসেবে দাবী করে ব্যাংকের হারাম না খেয়ে তার প্রতিষ্ঠানে ডিপিএস খোলার জন্য বিশেষভাবে অনুরোধ করে আসছিলেন। তিনি যেহেতু নাজিরহাট বড় মাদ্রাসার একজন সিনিয়র মুহাদ্দিস তার কথা বিশ্বাস করে পর্যায়ক্রমে গ্রাহকরা হিসাব খুলতে শুরু করেন। এভাবে দীর্ঘ অন্তত ৯ বছর অর্থ লেনদেন করার পর গ্রাহকদের করা ডিপিএস’র মেয়াদ পূর্ণ হওয়ার শেষ মুর্হুতে পরিচালক এবং সমন্বয়কারী গা ঢাকা দেন। এ খবর ছড়িয়ে পড়লে শত শত গ্রাহক উক্ত কওমি মাদ্রাসার বাণিজ্যিক ভবনস্থ কার্যালয়ে এসে ভিড় জমায়।

এ সময় প্রতারিত গ্রাহকরা অভিযোগ করে বলেন, কিছুদিন আগে মাওলানা ছল্লিমুল্লাহর সাথে যোগাযোগ করলে তিনি তাঁদের (গ্রাহক) প্রতি দম্ভোক্তি করে বলেন, আইন আমাকে কিছুই করতে পারবে না। গ্রাহকদের আরো অভিযোগ, মাদ্রাসার একজন শিক্ষক হয়ে চট্টগ্রাম শহর ছাড়াও, কক্সবাজার ও ফটিকছড়িতে অসংখ্য বিলাসবহুল আবাসিক ভবন, ভূসম্পদ এবং বিভিন্ন ব্যাংকে প্রচুর পরিমাণ অর্থসম্পদের মালিক এ ছলিমুল্লাহ। তাঁর এ আয়ের উৎস নিয়ে জনমনে নানা প্রশ্নের পাশাপাশি নানা রহস্য রয়েছে।

উল্লেখ করা যেতে পারে যে, উক্ত ছলিমুল্লাহ কওমি আক্বিদাপন্থি বৃহৎ সংগঠন ও নানা কারণে আলোচিত হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব। এদিকে, এহসান এস সোসাইটি নাজিরহাট শাখার প্রধান সম্বনয়কারী মাওলানা ছল্লিমুল্লাহ মোবাইলে একাধিক বার যোগাযোগ করতে চাইলেও যোগাযোগ করা সম্ভব হয়নি। তাঁর পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি বর্তমানে দেশের বাইরে রয়েছেন।

Print Friendly, PDF & Email