May 19, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রাজধানীর ভাষানটেকে মহিলা মাদক ব্যাবসায়ীকে ৯৭৫পিস ইয়াবাসহ গ্রেফতার

ডেস্ক: বাংলাদেশ আমার অহংকার এই শ্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই মাদক দ্রব্য উদ্ধারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। দেশের যুব সমাজ তথা নতুন প্রজন্ম’কে মাদকের নীল দংশন হতে পরিত্রান এবং সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে মাদক বিরোধী অভিযানে অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাবও কঠোর অবস্থান নিয়ে আসছে এবং নিরলস পরিশ্রম করে যাচ্ছে। সন্ত্রাস, চরমপন্থী ও ধর্মীয় জঙ্গিবাদ নির্মূলের পাশাপাশি মাদক বিরোধী অভিযানে র‌্যাব বলিষ্ঠ পদক্ষেপ রেখে চলেছে। গোয়েন্দা ও নিয়মিত আভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। র‌্যাব-২ সব সময়ই মাদকের বিরুদ্ধে বলিষ্ঠ অবদান রেখে চলেছে।

এরই ধারাবাহিকতায় গত ২২/০৪/২০১৮খ্রিঃ তারিখ আনুমানিক ২১.৩৫ ঘটিকায় র‌্যাব-২ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে,ডিএমপি ঢাকার ভাষানটেক থানাধীন মিরপুর সেকশন-১৪,দিগন্ত ফিলিং স্টেশনের পূর্ব পার্শে¦ ভোজনবাড়ী নামক রেস্টুরেন্টের সামনে পাকা রাস্তার উপর একজন মহিলা মাদক ব্যাবসায়ী মাদক বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাবের আভিযানিক দল ঘটনাস্থলে উপস্থিত হইলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে নিজেকে আড়াল করে লুকানোর চেষ্টাকালে আনোয়ারা বেগম(৪০) কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামী জিজ্ঞাসাবাদে জানায়,সে লোভে পড়ে অল্প সময়ে বিত্তশালী হওয়ার জন্য নিষিদ্ধ এ মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। বিভিন্ন কুরিয়ারের মাধ্যমে কক্সবাজার, চট্টগ্রাম, টেকনাফ সীমান্ত এলাকা হতে ইয়াবা সংগ্রহ করে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর অন্তরালে চা-পাতার প্যাকেটে করে অভিনব পন্থায় বিভিন্ন কৌশলে রাজধানীর অভিজাত এলাকা সহ বাংলাদেশের বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ীদের কাছে দীর্ঘদিন যাবৎ সরবরাহ করে আসছে। ধৃত আসামী কে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতে এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে। উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। -প্রেস বিজ্ঞপ্ত।

Print Friendly, PDF & Email