April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জাফর ইকবালকে হত্যা প্রচেষ্টার প্রতিবাদে প্রজন্ম৭১ মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : শহীদ সন্তান ও হামলার শিকার দেশ বরেণ্য শিক্ষাবিদ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যা চেষ্টার প্রতিবাদে আজ বিকেলে প্রজন্ম ‘৭১ এর মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

প্রজন্ম ’৭১ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আমাদের মহান মুক্তিযুদ্ধে শহীদ ফয়জুর রহমানের পুত্র দেশবরেণ্য শিক্ষাবিদ, লেখক, শিশু বিজ্ঞানী এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ মুহাম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় আমরা প্রজন্ম’৭১ (মুক্তিযুদ্ধে শহীদদের সন্তান) তীব্র ক্ষোভ ,ঘৃণা ও প্রতিবাদ জানাচ্ছি। এ ঘটনার প্রতিবাদে প্রজন্ম’৭১ আগামীকাল (আজ) বিকেল ৪.০০ প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রজন্ম’৭১ সকল সদস্য সহ সবাইকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।

উল্লেখ্য, গতকাল হামলার শিকার হন শিক্ষাবিদ জাফর ইকবাল। তাঁর মাথায় আঘাত লেগেছে। হামলাকারীকে আটক করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন জানান, হামলার পরপরই মুহম্মদ জাফর ইকবালকে ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়া হয়।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, হামলার পরপরই হামলাকারী যুবককে আটক করা হয়। তবে তিনি মরার মতো পড়ে আছেন। কোনো কথারই জবাব দিচ্ছেন না।

Print Friendly, PDF & Email