May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

প্রশ্নফাঁসের চেষ্টা করলে কঠিন শাস্তি: শিক্ষামন্ত্রী

ডেস্ক: প্রশ্নফাঁসের চেষ্টা করা হলে কড়া ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। আজ থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ায় প্রশ্নফাঁস ঠেকাতে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, যদি প্রমানিত হয় কেউ প্রশ্ন ফাঁসের চেষ্টা করছে তাহলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা গ্রহন করা হবে। পাশাপাশি পরীক্ষা চলাকালীন সময়ে কোনো ধরনের রাজনৈতিক কর্মসূচী না দেওয়ার আহ্বান জানিয়েছেন মন্ত্রী ।

এসএসসি ও সমমান পরীক্ষার রুটিন দেখে রাজনৈতিক দলগুলোকে কর্মসূচি দেওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকালে রাজধানীর গভঃ ল্যাবরেটরি হাইস্কুলে এসএসসি ও সমমানের পরীক্ষার হল পরিদর্শন করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় রায় হওয়ার কথা রয়েছে। সেটি একটি স্বাভাবিক বিচারিক প্রক্রিয়া। রায় যে কোনো কিছু হতে পারে। কিন্তু সে রায়কে ঘিরে বিএনপি এরই মধ্যে সংঘাতের রাজনীতিতে নেমেছে। আমি আশা করবো বিএনপি তাদের আন্দোলনে নামতে পারেন, তবে ২০ লাখের বেশি শিক্ষার্থীর বিষয়টি বিবেচনা করে এবং পরীক্ষার রুটিন দেখে রাজনৈতিক কর্মসূচি দেবেন। যাতে শিক্ষার্থীদের পরীক্ষা দিতে কোনও অসুবিধা না হয়।

Print Friendly, PDF & Email