May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

তামিমের গুণটাই মুগ্ধতার আবেশে জড়িয়ে রেখেছে

ডেস্ক: আকরাম খান বলেছিলেন, নাফিসের চেয়েও ছোটটা কিন্তু বেশি মেরে খেলে। সেই মেরে খেলাই টিনএজার তামিমকে আন্তর্জাতিক অভিষেকের সাথে সাথেই নিয়ে আসে লাইমলাইটে। কিন্তু সময়ের সাথে রাশ টেনেছেন নিজের। প্রয়োজনে আগ্রাসী ব্যাটিং করেন, আবার দরকার হলে ধরে খেলেন। সাফল্য তাতে নিয়মিত। তামিমের এই গুণটাই মুগ্ধতার আবেশে জড়িয়ে রেখেছে এনামুল হক বিজয়কে। এখন জাতীয় দলের এই ওপেনিং পার্টনারকে অনুসরণ করেই নিজের খেলায় পরিবর্তন আনার চেষ্টা করছেন প্রায় তিন বছর পর ওয়ানডে দলে ফেরা বিজয়।

আগের দুই ম্যাচে উইকেটে অনেকটা সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি বিজয়। ১৯ ও ৩৫ রানের ইনিংস খেলেছেন। তবে আগামীতে সুযোগ পেলেই ইনিংস লম্বা করতার তীব্র ইচ্ছা ও প্রত্যয়। পাশাপাশি তামিমের সাথে লম্বা উদ্বোধনী জুটি উপহার দিতে চান এই ওপেনার, ‘আমি চাচ্ছি দল যেভাবে চায় সেভাবেই খেলতে। অবশ্যই ইনিংসগুলো বড় হলে খুব ভালো লাগবে। তামিম ভাইয়ের সাথে ৭০ রানের পার্টনারশিপ দেড়শ রানের হলে সেই ব্যাপারটা আরো ভালো লাগার বিষয়। ভালো লাগার শেষ নেই। চেষ্টা করব এ ভালো লাগার থেকে আরও বেশি ভালো লাগাতে।’

আপাতত ইনিংস লম্বা না করতে পারলেও দলের জয়ে অবদান রাখতে পেরেই খুশি বিজয়। পাশাপাশি তামিমের সাথে জুটি বেধে খেলতে পারার উচ্ছ্বাসটাও গোপন করেননি, ‘দল জিতলে সবারই খুব ভালো লাগে।

Print Friendly, PDF & Email