April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

জাসদের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ডেস্ক : জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার (৩১ অক্টোবর)। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদ, আ.স.ম আবদুর রবের নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) এবং শরীফ নুরুল আম্বিয়ার নেতৃত্বাধীন জাসদের আরেকাংশ পৃথকভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিন অংশই পৃথক কর্মসূচি গ্রহণ করেছে। গতবছরও তিন অংশ আলাদাভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে।

জাসদের (ইনু) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মঙ্গলবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে শহীদ ও প্রয়াত নেতাদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং বিকাল ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হবে।

জাসদের (আম্বিয়া) আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলা ৩টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। দলের সভাপতি শরীফ নুরুল আম্বিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেবেন লেখক-গবেষক সৈয়দ আবুল মকসুদ, শান্তি পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী আবুল কাশেম, প্রবীণ রাজনীতিবিদ পঙ্কজ ভট্টাচার্জ, দলের কার্যকরী সভাপতি মইন উদ্দিন খান বাদল এমপি ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপিসহ ১৪ দলের সিনিয়র নেতারা।

অন্যদিকে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আ.স.ম রবের জেএসডি আগামীকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভা করবে। এতে প্রধান অতিথি থাকবেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা প্রেসিডেন্ট অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার গতকাল এক বিবৃতিতে দেশবাসী ও জাসদের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন। তারা একইসাথে জাসদের প্রতিষ্ঠালগ্ন থেকে যারা জাসদের সংগ্রাম এগিয়ে নিতে জীবন দিয়েছেন, আত্মত্যাগ করেছেন, ত্যাগ স্বীকার করেছেন, জেল-জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

Print Friendly, PDF & Email