May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

যৌন কর্মীদের শিশুদের নিয়ে সাভারে শেষ হলো তিন দিন ব্যাপি নাট্য উৎসব

সাভার প্রতিনিধি : সাভারে বুবুন থিয়েটারের উদ্যোগে দেশের যৌন কর্মীদের শিশুদের নিয়ে তিন দিন ব্যাপি নাট্য উৎসব শেষ হয়েছে।
সোমবার সকালে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের অডিটরিয়ামে এ নাট্য উৎসব শেষ হয়। আজ শেষ দিনে দর্শকদের সামনে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ব বিভাগের সহযোগী অধ্যাপক আনন জামানের রচনায় সিক্রেট তার হিস্ট্রির নাটক প্রদর্শিত হয়। নাটকে এসময় দেশের বিভিন্ন স্থানের প্রায় যৌন কর্মীদের ৪৫ জন শিশু অংশ গ্রহন করেন।
দেশের যৌন কর্মীদের শিশুদের নিয়ে তিন দিন ব্যাপি এ নাট্য উৎসব দর্শকরা প্রশাংসা করেছে। রাজধানীর আদাবরের যৌন কর্মী হাজেরা খাতুন এর সহযোগীতায় এ নাট্য উৎসব অনুষ্ঠিত হয়।
নাট্য উৎসবে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য ও ঢাকা ১৯ আসনের সরকার দলীয় সংসদ সদস্য ডা.এনামুর রহমান।
সংসদ সদস্য ডা.এনামুর রহমান এসময় বলেন নাটকের মাধ্যমে আমাদের সংস্কৃতি চর্চা করতে হবে,তাই আমাদের মঞ্চ নাটক বেশী বেশী করতে হবে। এসময় তিনি বুবুন থিয়েটারকে তার পক্ষ থেকে সব ধরনের সহযোগীতার আশ^াস দেন।
গত শনিবার তিন দিন ব্যাপি এ নাট্য উৎসব শুরু হয়েছিলো। আগামীকাল ১০ অক্টবর শিল্পকলা একাডেমীতে ভারত বাংলাদেশ যৌথ উদ্যোগে গঙ্গা যমুনা নাট্য উৎসবে এই নাটকটি প্রদর্শিত হবে।
নাট্য উৎসব থেকে এসময় ওই ৪৫ জন যৌন কর্মীদের শিশুদের এক মাসের চাল,ডাল,সয়াবিন তেলসহ বিভিন্ন সামগ্রী বিতরন করা হয়।
নাট্য উৎসবে এসময় আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমর, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ রাসেল হাসান,সহকারী কমিশনার (ভুমি) প্রনব কুমার ঘোষ,বুবুন থিয়েটারের সভাপতি শাহাদাৎ শুক্ল,সাধারণ সম্পাদক নীল মনি বাবু,নারী নেত্রী পারভিন ইসলাম।

Print Friendly, PDF & Email