May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নিয়মিত যোগাসনের চর্চা করেন যেসব অভিনেত্রীরা

ডেস্ক: অভিনেতা-অভিনেত্রীদের যৌবন ধরে রাখার পেছনে হরহামেশাই যোগ ব্যায়ামের অবদানের কথা শোনা যায়। বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে মিডিয়ার সামনে যোগ সাধনার গুণকীর্তন করতে শোনা যায় তাদের মুখে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও নিয়মিত যোগাসন করেন। আজ সেই যোগ দিবসে বলিউডের অনেক তারকাই মেতেছিলেন শরীরচর্চায়। আসুন একটু দেখে নেই তাদের যোগসাধনা।

অনেক মহিলারই ইচ্ছা থাকে তাকে দেখতে হবে দীপিকার মতো। কারও হয়ত ইচ্ছা তার কোমরটা হবে করিনার মতো।

সেই স্বপ্নে বিভোর হয়েই অনেকে ছুটছেন জিমের পিছনে।

কিন্তু জানলে অবাক হবেন আপনি যখন দীপিকা, করিনা, আলিয়াকে ফলো করে জিমের রাস্তায় যাচ্ছেন, তখন তারা কিন্তু ধরেছে যোগাসনের পথ। আন্তর্জাতিক যোগ দিবসে এমনই সাত বলি বিউটি সংক্রান্ত তথ্য রইল আপনাদের জন্য। যারা শরীরকে ফিট অ্যাণ্ড ফাইন রাখতে যোগাসনকেই বেছে নিচ্ছেন।

১) করিনা কাপুর খান: ‘সাইজ জিরো’ ট্রেন্ড এনে বলিউডে একসময় হইচই ফেলে দিয়েছিলেন বেগমজান। অনেকেই জানেন না তার এই হট লুকের জন্য সমস্ত ক্রেডিট কিন্তু যোগাকেই দেন বেব। তিনি জানিয়েছেন, সকালের শুরুতেই তিনি ৫০ টি সূর্য প্রণাম করেন, ৪৫ মিনিট ধরে চলে যোগা পর্ব।

২০) শিল্পা শেঠি: তার শরীরী লালিত্যের মোহে অসংখ্য ফ্যান হয়েছিলেন বুঁদ। তবে শিল্পার আকর্ষণীয় শরীরের রহস্য জানতেন অনেকেই। শিল্পা নিজে বারবার স্বীকার করেছেন তার সুন্দর শরীরের রহস্য যোগাসন।

৩) দীপিকা পাডুকোন: ‘ডিম্পল কুইন’ দিপীকা পাডুকোনের সুন্দর শরীরের রহস্য ভাদ করতে ব্যর্থ অনেকেই। তবে এবার বাইরে এলো সেই রহস্য সূত্রে। যোগাসন’ই বর্তমান বলি কুইনকে রেখেছে ফিট।

৪) বিপাশা বসু: শরীরে ফিটনেস নিয়ে বলিউড সুন্দরীদের মধ্যে সবচেয়ে সচেতন অবশ্যই বিপসা। যোগাসনকে অবলম্বন করে ইতিমধ্যে মিউজিক ভিডিও লঞ্চ করে ফেলেছেন তিনি।

৫) মালাইকা অরোরা খান: প্রত্যহ বেশ কয়েক ঘণ্টা যোগা করেন ভাইজান সলমনের প্রাক্তন বৌদি। তার ফল নীচেই দেখতে পাবেন।

৬) নার্গিস ফাকরি: সুপার মডেল থেকে বলিউড নায়িকা নার্গিস ফাকরির শরীরে পাগল হয়েছে অনেকে। তার টোনড শরীরের অন্যতম রহস্য যোগাসন।

৭) লারা দত্ত: বিপাশার পথে হেঁটে যোগা ফিটনেস ডিভিডিতে ঝড় তুলেছিলেন লারাও। এমনকি মা হওয়ার ফলে ওজন বেড়ে যাওয়ায়, যোগার মাধ্যমেই আবারনিজের পুরানো শরীর ফিরে পেয়েছিলেন লারা।

Print Friendly, PDF & Email