April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রাঙামাটির দুর্গম লংগদু এ ঘরবাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনায় মামলা

ডেস্ক: রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনায় পুলিশের চার্জশিট প্রস্তুত হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
আজ রোববার সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এই তথ্য জানান তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনায় পুলিশের চার্জশিট প্রস্তুত হয়েছে। যেকোনো সময় ওই চার্জশিট আদালতে জমা দেওয়া হবে।
এ সময় আসাদুজ্জামান খাঁন কামাল আরও বলেন, রাঙামাটির দুর্গম লংগদু উপজেলা সদরের চারটি গ্রামে পাহাড়িদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনায় অজ্ঞাতনামা ৩০০ জনকে আসামি করে মামলা হয়েছে। ওই ঘটনায় এখন পর্যন্ত ১২ জনকে আটক করা হয়েছে। ওই ঘটনার সঙ্গে জড়িত অন্যদের আটকের চেষ্টা চলছে। পাহাড়িদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।
তিনি বলেন, রমজান ও আসন্ন ঈদকে কেন্দ্র করে গোয়েন্দাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য সব সময় প্রস্তুত রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে জঙ্গিরা। খবর পেয়ে সেখানে অভিযানে গিয়ে গ্রেনেড হামলায় মারা যান পুলিশের দুই কর্মকর্তা। পরদিন অভিযান চালিয়ে রেস্তোরাঁটির নিয়ন্ত্রণ নেয় সেনাবাহিনী। এর আগেই ১৭ বিদেশিসহ ২০ জনকে হত‌্যা করে জঙ্গিরা।
গত ১ জুন যুবলীগের এক নেতার মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে পরদিন গত শুক্রবার সকালে লংগদু উপজেলা সদরের চারটি গ্রামের অন্তত ২০০ ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। ওই ঘটনার জন্য বাঙালিদের দায়ী করেছেন ক্ষতিগ্রস্ত পাহাড়িরা।

Print Friendly, PDF & Email