April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বিএনপি নির্বাচন কমিশন নিয়ে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে : হানিফ

ডেস্ক : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি নির্বাচন কমিশন নিয়ে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে।
তিনি আজ সকালে কুষ্টিয়া মুসলিম হাই স্কুল মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
এই নির্বাচন কমিশনের অধিনে কোন নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বিএনপি’র এমন মন্তব্যের জবাবে হানিফ এ কথা বলেন।
তিনি বলেন, বর্তমান সরকারের সময় গঠিত দুটি নির্বাচন কমিশন অত্যন্ত স্বচ্ছ প্রক্রিয়ায় হয়েছে। এটি কারো ইচ্ছার প্রতিফলন নয়, জনগণের ইচ্ছায় নির্বাচন কমিশন গঠন হয়েছে। এই নির্বাচন কমিশন নিয়ে বিতর্ক সৃষ্টির কোন সুযোগ নেই, যৌক্তিকতাও নেই । যারা এই নির্বাচন কমিশন নিয়ে বিতর্ক সৃষ্টি করতে চান, তাদের আসলে জনগণের রায়ের প্রতি কোন আস্থা নেই।
হানিফ বলেন, রাষ্ট্রপতি সকল রাজনৈতিক দলের সাথে বৈঠক করে সার্চ কমিটি গঠন করেছেন। সার্চ কমিটি নির্বচন কমিশন গঠনের জন্য রাষ্ট্রপতিকে নামের তালিকা প্রদান করেন। পরে ৫ জনকে নিয়ে এ নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এটা কারো ইচ্ছায় নয়, রাষ্ট্রপতি জনগণের ইচ্ছায় নির্বাচন কমিশন গঠন করেছেন।
তিনি বলেন, ভুল রাজনীতির কারণে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এই ভুল রাজনীতিটাকে আড়াল করার জন্য তারা বার বার বিভ্রান্তিমূলক কথা-বার্তা বলছেন।
তিনি নির্বাচন কমিশনের প্রতি আস্থা রাখার জন্য বিএনপির প্রতি আহবান জানান।
কুষ্টিয়া পুলিশ সুপার প্রলয় চিসিম, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি এড.অনুপ কুমার নন্দী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।
পরে হানিফ দলীয় নেতা কর্মিদের নিয়ে এক মতবিনিময় সভায় মিলিত হন।

সূত্র: বাসস

Print Friendly, PDF & Email