April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

পারটেক্সের পরিচালকের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন

আদালত প্রতিবেদক :  পূর্বাচল আবাসিক প্রকল্পে প্লট বরাদ্দে দুর্নীতির এক মামলায় গ্রেফতার পারটেক্স গ্রুপের পরিচালক শওকত আজিজের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা। একই মামলায় রাজউকের সাবেক চেয়ারম্যান ইকবাল উদ্দিন চৌধুরীও গ্রেফতার আছেন। তার বিরুদ্ধে কোনো রিমান্ড আবেদন করেনি দুদক।

বৃহস্পতিবার দুপুরে তাদের সিএমএম কোর্টে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের জন্য  পারটেক্স গ্রুপের পরিচালক শওকত আজিজের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করে তদন্তকারী কর্মকর্তা। তবে রাজউকের সাবেক চেয়ারম্যান ইকবাল উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে কোনো আবেদন করেননি তিনি। ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিখদারের আদালতে আজ বিকেলে শুনানি অনুষ্ঠিত হবে।

মতিঝিল থানায় দুদকের দায়ের করা একটি মামলায় আজ তাদেরকে গ্রেফতার করা হয়। ইকবাল উদ্দিন চৌধুরী ২০০১ থেকে ২০০৪ পর্যন্ত সময়ে রাজউকের চেয়ারম্যান ছিলেন। আর শওকত আজিজ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) পরিচালক। এছাড়া অ্যাম্বার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকের দায়িত্বে আছেন। মোট আটজনকে আসামি করে গতকাল বুধবার ওই মামলা করে দুদক।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরষ্পর যোগসাজশে শওকত আজিজ ও আশফাক আজিজের নামে পূর্বাচলে ১০ কাঠা করে ২০ কাঠার দুটি প্লট বরাদ্দ দেন, যাতে রাষ্ট্রের ক্ষতি হয়েছে।

Print Friendly, PDF & Email