April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আইবিএ দক্ষ জনবল সৃষ্টির মাধ্যমে বাংলাদেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : স্পিকার

ডেস্ক: জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রতিযোগিতামূলক উম্মুক্ত অর্থনীতি ও বিশ্বায়নের যুগে আইবিএ দক্ষ জনবল সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক ও বাণিজ্যিক ক্ষেত্রে বাংলাদেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
তিনি গতকাল শুক্রবার ঢাকার আর্মি মিউজিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) আয়োজিত ৫০ বছর পূর্তিতে আইবিএ’র সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন।
স্পিকার বলেন, বিশ্বায়নের এ যুগে বিশেষায়িত শিক্ষার কোন বিকল্প নেই। আইবিএ বাংলাদেশে ব্যবসা ও বাণিজ্যের সেন্টার অব এক্সিলেন্স হিসেবে সে দায়িত্ব পালনের মাধ্যমে তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। তিনি সম্ভাবনার সকল ক্ষেত্রে সুযোগ সৃষ্টির মাধ্যমে আইবিএকে তার অগ্রযাত্রা অব্যাহত রাখার আহবান জানান।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, আইবিএ একটি প্লাটফরম (মঞ্চ) যার মাধ্যমে দেশের সাধারণ জনগণের আশা আকাংখ্যার প্রতিফলন ঘটিয়ে ইতিবাচক পরিবর্তন করা সম্ভব। তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। এ কাজে তিনি সকলকে এক সাথে কাজ করার আহবান জানান।
তিনি আরও বলেন, যারা স্বপ্ন দেখতে জানে, স্বপ্নপূরণ তাদের পক্ষেই সম্ভব। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে তিনি দেশের জনগণের মধ্য থেকে সকল অর্থনৈতিক বৈষম্য দূর করতে এবং সাধারণ জনগণের স্বপ্ন পূরণে সকলকে এক সাথে কাজ করার আহবান জানান।
আইবিএ এলামনাই এসোসিয়েশনের সভাপতি নাজমুল হাসান এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে আইবিএ’র পরিচালক প্রফেসর এ কে এম সাইফুল ইসলাম মজিদ এবং আইবিএ এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম রফিকুল ইসলাম বক্তৃতা করেন।
অনুষ্ঠানে অতিথিদের ক্রেস্ট উপহার দেয়া হয়।
দেশের স্বনামধন্য শিল্পী রুনা লায়লা অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন।
জাতীয় সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।

সূত্র: বাসস

Print Friendly, PDF & Email