April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মাঠে গড়াচ্ছে বিপিএলের চতুর্থ আসর

ডেস্ক : ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর শুরু হচ্ছে আজ শুক্রবার। সময় স্বল্পতার কারণে এবারে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে থাকাছে না কোনো আয়োজন।
টি-টোয়েন্টি ক্রিকেটের মারমার-কাটকাট এই টুর্নামেন্টে শুক্রবার দুপুর আড়াইটায় মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে রাজশাহী কিংস ও গত আসরের চ্যাম্পিয়ন মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স।এরপর একই দিন রাত সোয়া ৭টায় শহীদ আফ্রিদির রংপুর রাইডার্স খেলবে মাহমুদুল্লাহর খুলনা টাইটান্সের বিপক্ষে।
গেলবার নেতৃত্ব গুনেই কুমিল্লাকে শিরোপা জিতিয়েছিলেন জাতীয় দলের অধিনায়ক মাশরাফি। এবার তিনি ইনজুরি মুক্ত। আর বিপিএলের শুরুতেই বাংলাদেশের ইতিহাসের সেরা পেস বোলারের খেলা দেখা দর্শকের জন্য দারুণ ব্যাপার। তার চ্যাম্পিয়ন দল এবার শক্তি বাড়িয়েছে আরো। ইমরুল কায়েস, লিটন কুমার দাস, আশার জাইদি ও নুয়ান কুলাসেকারা আছেন। নতুন যোগ দিয়েছেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম, সোহেল তানভির, আফগানিস্তানের রশিদ খান, দেশের মোহাম্মদ সাইফুদ্দিন ও নাবিল সামাদ।
ইংল্যান্ডের বিপক্ষে মেহেদির টেস্ট জেতানো বীরত্ব তাকে বোলার হিসেবে প্রতিষ্ঠিত করে দিয়েছে। কিন্তু তার প্রতিভা ব্যাটিংয়েও কম না। রাজশাহী সেটাও চাইবে। সাব্বির রহমান এই দলের বড় তারকা। মুমিনুল হক, ফরহাদ রেজা, রনি তালুকদাররা আছেন। বিদেশির তালিকায় ওয়েস্ট ইন্ডিজকে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো অভিজ্ঞ ড্যারেন স্যামি, পাকিস্তানের মোহাম্মদ সামি, শ্রীলঙ্কার উপুল থারাঙ্গা, মিলিন্দা সিরিওয়ার্দানেরা আছেন।
টাইটান্স নাম নিয়ে বিপিএলে ফেরা খুলনার কাণ্ডারী আসলে মাহমুদুল্লাহ। গেলবার বরিশাল বুলসকে ফাইনালে নিয়েছিলেন। এবার লড়বেন মোশাররফ হোসেন, শুভাগত হোম, শফিউল ইসলাম, আব্দুল মজিদ, আব্দুল হালিমের মতো দেশির সাথে কেভন কুপার, লেন্ডল সিমন্স, আন্দ্রে ফ্লেচার, মোহাম্মদ আসগর, জুনাইদ খানদের নিয়ে।
মাহমুদুল্লাহর প্রথম প্রতিপক্ষ রংপুরের সাথে অভিজ্ঞ আফ্রিদি। তার দলে আছেন বাংলাদেশের রুবেল হোসেন, সৌম্য সরকার, সোহাগ গাজী, ইলিয়াস সানি, জিয়াউর রহমানদের মতো তারকা। তবে চমক দেখাতে পারেন আফগানিস্তানের বিগ হিটার মোহাম্মদ শাহজাদ। এই দলে আরো আছেন দাসুন শানাকা, নাসির জামসেদ, গার্ডন পোপ, লিয়াম ডসনের মতো খেলোয়াড়।

Print Friendly, PDF & Email