April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ডেস্ক:  সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান অধিনায়ক আসগর স্টানিকজাই। যার ফলে আগে ব্যাটিংয়ে নামছে বাংলাদেশ। রবিবার দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে। ম্যাচটি সরাসরি দেখা যাবে গাজী টিভিতে।

প্রথম ম্যাচ থেকে একাদশে একটিমাত্র পরিবর্তন হয়েছে।  ইমরুল কায়েসের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন। ওয়ানডে ক্রিকেটে ১১৯তম ক্রিকেটার হিসেবে তার অভিষেক হচ্ছে। সব মিলিয়ে বাংলাদেশ তিন পেসার ও দুই বিশেষজ্ঞ স্পিনার নিয়েই মাঠে নামছে।

১৪ জনের স্কোয়াড থেকে বাদ পড়েছেন শফিউল ইসলাম, ইমরুল ও নাসির হোসেন।  আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় একদিনের ম্যাচটিতে জয় পেলে বাংলাদেশ তাদের শততম জয় পাবে।

১৯৮৬ সালে প্রথম ওয়ানডে জিতেছিল বাংলাদেশ আকরাম খানের নেতৃত্বে।  আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৭ রানের জয় পেয়েছে বাংলাদেশ।  আর তাতেই ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশের বিপক্ষে ১ অক্টোবর তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ একদিনের ম্যাচটি খেলবে সফরকারীরা। ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

Print Friendly, PDF & Email