April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী মহিতুল আর নেই

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলার বাদী এএফএম মহিতুল ইসলাম আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।
বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুর ২টা ৫৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৩ বছর।
বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী এএফএম মহিতুল ইসলাম ইন্তেকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গভীর শোক প্রকাশ করেছেন।
হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত মাসে কিডনি জটিলতায় হাসপাতালে ভর্তি হন মহিতুল ইসলাম। ২৬ জুলাই থেকে তার অবস্থার অবনতি ঘটতে থাকে। বেশ কিছুদিন ধরে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি থাকাকালে তার রিসিপসনিস্ট কাম রেসিডেন্ট পিএ ছিলেন মহিতুল ইসলাম। ১৯৭৫ সালে সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সময় ধানমণ্ডির ওই বাড়িতেই ছিলেন তিনি।
দীর্ঘদিন বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারে বাঁধা থাকলেও ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে সে বাঁধা কেটে যায়। এর পর সে বছরের ২ অক্টোবর বঙ্গবন্ধু হত্যার ঘটনায় মামলা করেন মহিতুল।
ওই মামলার বিচার প্রক্রিয়া শেষে এরমধ্যে পাঁচ আসামির মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে। তবে এখনও পলাতক রয়েছে দণ্ডিত বেশ কয়েকজন।

Print Friendly, PDF & Email