April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

‘কিরণ মালা’ দেখা নিয়ে সংঘর্ষে আহত শতাধিক

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে কিরণ মালা টেলিভিশন সিরিয়াল দেখাকে কেন্দ্র করে দুই দলের পাঁচ ঘণ্টাব্যাপী ভয়াবহ সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে নারী-পুরুষ ও শিশুসহ কমপক্ষে শতাধিক লোক আহত হয়েছেন। গুলিবিদ্ধ অবস্থায় কমপক্ষে ১০ জনকে সিলেট এমএজি ওসমানি মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দফায় দফায় এ সংঘর্ষ চলে। পুলিশ ৯ রাউন্ড রাবার বুলেট, ৫ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
পুলিশ ও আহত সূত্রে জানা যায়, বুধবার রাতে হবিগঞ্জ সদর উপজেলার ধল বাজারে শাকির রেস্টুরেন্টে ভারতীয় চ্যানেল স্টার জলসায় কিরণ মালা সিরিয়াল দেখা নিয়ে বাকবিতণ্ডা হয় ধল গ্রামের সানু মিয়ার মেয়ে রেবা ও হাফসার সঙ্গে একই গ্রামের আকবর মিয়ার মেয়ে শেফালীর। খবর পেয়ে তাদের পরিবারের লোকজন শাকির রেস্টুরেন্টে এসে ঝগড়ায় লিপ্ত হয়।
এ সময় রেস্টুরেন্টের মালিক কামরুলসহ পাঁচজন আহত হয়। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা রাতেই বিষয়টি সমাধান করে দেন।
আজ ওই ঘটনার জেরে উভয়পক্ষের লোকজন বাজারের পাশের একটি খেলার মাঠে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন ভাঙচুর করা হয়। সকাল ৬টা থেকে বেলা ১১পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ চলে। এ সময় হবিগঞ্জ-লাখাই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
খবর পেয়ে যায়, সদর থানার ওসি ইয়াসিনুল হকের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ব্যাপক লাঠিপেটাসহ ৯ রাউন্ড রাবার বুলেট ও ৫ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
গুলি ও টেঁটাবিদ্ধ অবস্থায় আতর আলী, নানু মিয়া, গিয়াস উদ্দিন, মোশারফ, খেলু মিয়া ও টেনুসহ ১০ জনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানি মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াসিনুল হক সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ফের সংঘর্ষ এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে।’

Print Friendly, PDF & Email