May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

খালেদা জিয়ার শুভ বুদ্ধির উদয় হয়েছে: আ. লীগ

নিজস্ব প্রতিবেদক : ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জন্মদিনের সব কর্মসূচি বাতিল করা নিয়ে এখনও মন্তব্য করতে রাজি হচ্ছেন না ক্ষমতাসীন আওয়ামী লীগের  নেতারা। তারা বলেন, মন্তব্যের জন্য ১৫ আগস্ট শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত বছরও রাতে কেক কেটেছেন। তাছাড়া এটি খালেদার ভুয়া জন্মদিন।এটা জাতির কাছে প্রমাণিত হয়েছে। তাই বিষয়টি নিয়ে এখন আমরা তেমন ভাবি না। তবে সত্যিই যদি তিনি ভুয়া জন্মদিন পালন করা থেকে বিরত থাকেন, তবে ভেবে নেবো তার শুভবুদ্ধির উদয় হয়েছে।

রবিবার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কয়েকজন নেতা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল-আলম লেনিন বলেন, খালেদা জিয়া যদি ১৫ আগস্ট জন্মদিন পালন থেকে বিরত থাকেন, তাহলে তার জন্যও ভালো, গণতন্ত্রের জন্যও ভালো।

জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ বলেন, ১৫ আগস্ট খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করেন এটা এখন জাতির কাছে স্পষ্ট। তবে তিনি বলেন, ১৫ আগস্ট দিনটি শেষ হোক, তবেই এই নিয়ে মন্তব্য করব। আরও অপেক্ষা করতে হবে জানিয়ে তিনি বলেন, বিএনপি তথা খালেদা জিয়াকে বিশ্বাস করা দায়।

জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ১৫ আগস্ট যে খালেদা জিয়ার জন্মদিন নয়,এটা দেশের মানুষ জানে। তাই জন্মদিনের কর্মসূচি বাতিল করে তিনি বিরাট কাজ করে ফেলেছেন, এটা বলা যাবে না। আর তিনি কর্মসূচি বাতিলের যে দু’টি কারণ উল্লেখ করেছেন, তা ভাঁওতাবাজি ছাড়া আর কিছুই নয়।

Print Friendly, PDF & Email