May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

প্রথম হজ ফ্লাইট ঢাকা ছাড়লো

নিজস্ব প্রতিবেদক : চলতি হজ মৌসুমের প্রথম ফ্লাইট জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০১১ ফ্লাইটটি ৪০১ হজ যাত্রী নিয়ে আজ বৃহস্পতিবার সকাল ৮টা ১৫ মিনিটে ঢাকা ছাড়ে।

৩ আগস্ট বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশকোনার হজ ক্যাম্পে হজ কার্যক্রমের উদ্বোধন করেন। এ বছর হজ ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে মোট ৫১ হাজার হজ পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে করে জেদ্দা যাবেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ও ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান উদ্বোধনী ফ্লাইটের হজ যাত্রীদের বিদায় জানান। একই দিনে হজ ফ্লাইট বিজি-৩০১১ দুপুর ২ টা ৩৫ মিনিটে ৪১৯ জন, বিজি-৫০১১ বিকাল ৫টায় ৪১৯ জন এবং শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ১১টা ৫৯ মিনিটে জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়বে।

নির্ধারিত সব ফ্লাইট পরিচালনার সব প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। চট্টগ্রাম এবং সিলেট থেকেও হজ ফ্লাইট পরিচালিত হবে।

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, হজ যাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে চলাচলের জন্য বিমান ইতিমধ্যেই নিজস্ব বোয়িং ট্রিপল সেভন উড়োজাহাজ প্রস্তুত রেখেছে। ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে চলাচলকারী বিমানের নিয়মিত ফ্লাইটেও কিছু হজযাত্রী সৌদি আরব যাবেন।

Print Friendly, PDF & Email