May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

’বিএনপি-জামায়াতের জঙ্গী সমর্থন না থাকলে জঙ্গী দমন সহজ হতো’

নিজস্ব প্রতিবেদক : জঙ্গিদের প্রতি বিএনপি-জামায়াতের সমর্থন না থাকলে জঙ্গি দমনে এত কষ্ট হতো না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বুধবার রাজধানীতে বাংলাদেশ বেতার আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার, একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল, ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া।

‘কষ্ট হচ্ছে, খুব কষ্ট হচ্ছে। কিন্তু বিএনপি-জামায়াত যতই সমর্থন দিক, কাজ হবে না। জঙ্গিবাদ নির্মূলে আমাদের যুদ্ধ চলবে। জঙ্গিরা আমাদের ওপর অন্যায় যুদ্ধ চাপিয়ে দেওয়ার কারণে আমাদেরকে যুদ্ধ অবতীর্ণ হতে হয়েছে। এই যুদ্ধে হেরে যাওয়ার সুযোগ নেই।’

ইনু আরও বলেন, এই যুদ্ধে মুখ দেখে ব্যবস্থা নেওয়া যাবে না। জয়ী হতেই হবে।

গুলশানে নিহত জঙ্গিদের পরিচয়ের মতো বিভ্রান্তি হবে না জানিয়ে নগর পুলিশের প্রধান আছাদুজ্জামান মিয়া তার বক্তৃতায় বলেন, ২৫ জুলাই রাতে কল্যাণপুরে জঙ্গি আস্তানায় নিহত হওয়া জঙ্গিদের পরিচয় নিশ্চিত হওয়ার পরই প্রকাশ করা হবে। ইতিমধ্যে কিছু তথ্য জানতে পেরেছি। পূর্ণাঙ্গ তথ্য পাওয়ার পরই সেগুলো জানানো হবে।

আছাদুজ্জামান আরও বলেন, উন্নত দেশে জঙ্গিবাদের বিরুদ্ধে অনেক বেশি অর্থ ও সক্ষমতা বিনিয়োগ হচ্ছে। সে তুলনায় আমাদের সামর্থ্য কম হলেও সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার বলেন, উগ্রবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে অন্যান্যদের মতো সাংবাদিকরাও কলমযুদ্ধ চালিয়ে যাচ্ছে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল বলেন, উগ্রবাদ উসকে দেওয়ার জন্য মওদুদীবাদ দায়ী। আর এই শিক্ষা বিস্তার ঠেকাতে ব্যর্থ হয়েছে শিক্ষা মন্ত্রণালয়। জামায়াতিদের আর্থিক বাজেট বাংলাদেশের বাজেটের চেয়ে দ্বিগুণ। উগ্রবাদ মোকাবেলায় এসব বিষয়ে কঠোর সিদ্ধান্ত নিতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বেতারের মহাপরিচালক এ কে এম নেছার উদ্দিন ভূইয়া।

Print Friendly, PDF & Email