May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ঋণ খেলাপির মামলায় খালেদা-তারেকের বিরুদ্ধে সাক্ষ্য ৭ আগস্ট

নিজস্ব প্রতিবেদক : ড্যান্ডি ডাইং কোম্পানির ঋণ খেলাপির মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এবং দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ১৬ বিবাদীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি।

বৃহস্পতিবার বিবাদীপক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া ইস্যু গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট পিটিশন করেছেন বলে সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য সময়ের আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার প্রথম অর্থঋণ আদালতের বিচারক ফাতেমা ফেরদৌস বিবাদীপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে ৭ আগষ্ট সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছেন।

বৃহস্পতিবার আদালতে উপস্থিত ছিলেন মামলার বাদী সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয় শাখার সিনিয়র নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। গত ৩ এপ্রিল নজরুল ইসলামের আংশিক সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

মামলাটিতে গত ২২ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তারেক রহমানসহ ১৬ বিবাদীর বিরুদ্ধে ইস্যু গঠন করেন একই আদালত।

মামলার আসামিরা হলেন, বেগম খালেদা জিয়া, তারেক রহমান, খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান এবং তার দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান, প্রয়াত সাঈদ এস্কান্দরের ছেলে শামস এস্কান্দার ও সাফিন এস্কান্দার, মেয়ে সুমাইয়া এস্কান্দার, স্ত্রী বেগম নাসরিন আহমেদ, গিয়াস উদ্দিন আল মামুন, মামুনের স্ত্রী শাহীনা ইয়াসমিন, কাজী গালিব আহমেদ, মিসেস শামসুন নাহার ও মাসুদ হাসান, প্রয়াত বিবাদী মোজাফফরের স্ত্রী শামসুন্নাহার এবং ছেলে মাসুদ হাসান।

ড্যান্ডি ডাইং কোম্পানির ৪৫ কোটি টাকা খেলাপি ঋণের ওই মামলায় বিবাদী হিসেবে থাকা কোকো মারা যাওয়ায় ২০১৫ সালের ১৬ মার্চ একই আদালত খালেদা জিয়া ও কোকার স্ত্রী সন্তানদের বিবাদী হিসেবে পক্ষভুক্ত করেন।

২০১৩ সালের ২ অক্টোবর ঢাকার প্রথম অর্থঋণ আদালতে মামলাটি করেন সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয় শাখার সিনিয়র নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। ৪৫ কোটি ৫৯ লাখ ৩৭ হাজার ২৯৫ টাকা ঋণ খেলাপির অভিযোগে এ মামলা দায়ের করা হয়।

Print Friendly, PDF & Email