May 14, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

’মুক্তিযুদ্ধকে মূলভিত্তি হিসেবে ধরে জাতীয় ঐক্য গড়তে হবে’

ডেস্ক : বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি মোকাবিলায় মহান মুক্তিযুদ্ধকে মূলভিত্তি হিসেবে ধরে জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় এগিয়ে আহবান জানিয়েছেন।
তিনি বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হলে সবার আগে জামায়াতে ইসলামকে নিষিদ্ধ করতে হবে। নির্বাচন চাইলে ও গণতন্ত্রের বিকাশে বিএনপিকে জামায়াত ত্যাগ করে আসতে হবে।
আজ দুপুরে স্থানীয় একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে তিনি দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও দলীয় বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
সংবাদ সম্মেলনে পার্টির পলিটব্যুরোর সদস্য লুৎফর রহমান, ধীরেন সিংহ, এম এ গণি, বীরেন সাহা, মোসাহিদ আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।
গত ১৫ ও ১৬ জুলাই বাংলাদেশ সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির বৈঠক শেষে দেশের রাজনৈতিক পরিবেশ সম্পর্কে মূল্যায়ন করে এই সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্য তুলে ধরা হয়।
আগামী ১৮ থেকে ২২ ডিসেম্বরের মধ্যে দলের ৮ম জাতীয় সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়।
সাম্যবাদী দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে সব ধরনের সহযোগিতা প্রদানে সব সময় পাশে থাকবে এই অঙ্গীকার করে দলের সাধারণ সম্পাদক সংবাদ সম্মেলনে বলেন, সরকারের উন্নয়ন কর্মকান্ডকে বাধাগ্রস্ত করতে দেশি-বিদেশী চক্র নানা রকম ষড়যন্ত্র করছে। কিন্তু জনগণ সরকারের সাথে আছে এবং ঐক্যবদ্ধ ভাবে তা মোকাবিলা করবে। সংবাদ সমোলনে ১৪ দলীয় ভিত্তিতে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদবিরোধী প্রতিরোধ কমিটি গঠনে সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়।
সংবাদ সম্মেলনে জামায়াতে ইসলামসহ অন্যান্য রাজনৈতিক অনুসারীদের দ্বারা পরিচালিত ইসলামী ব্যাংক, বাণিজ্যিক প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে সরকারের নিয়ন্ত্রণে নেয়ার দাবি জানানো হয়।

সূত্র : বাসস

Print Friendly, PDF & Email