May 15, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

গোলে সেরা গ্রিজম্যান, টুর্নামেন্ট সেরা পায়েট

ডেস্ক: হ্যাটট্রিকবার স্বাগতিক দেশ হিসেবে ফ্রান্সের সুযোগ ছিল ইউরো চ্যাম্পিয়ন হওয়ার। কিন্তু সেটি আর হতে দেয়নি রোনালদোর পর্তুগাল। ইউরোর ফাইনালে পর্তুগালের কাছে ১-০ গোলে হারে তারা। ফাইনাল হারলেও ব্যক্তিগত পুরষ্কারের দিক দিয়ে সবাইকে ছাড়িয়ে গেছে তারা।  ইউরোর সেরা খেলোয়াড়, শীর্ষ গোলদাতা দুটি পুরষ্কারই জিতেছে ফ্রান্সের ফুটবলাররা।

টুর্নামেন্টে ৬ গোল করে ইউরো কাপের গোল্ডেন বুট জিতেছেন অ্যান্থনিও গ্রিজম্যান। ৩ গোল এবং ৩টি গোলে সহযোগিতা করে সিলভার বুট জিতেছেন রোনালদো। ব্রোঞ্জ বুট জিতেছেন ফ্রান্সের স্ট্রাইকার অলিভার জিরুড। দলের হয়ে ৩ গোল এবং ২টি গোলে সহযোগিতা করেন তিনি।

বুট ছাড়াও সেরা খেলোয়াড় হয়েছেন ফ্রান্সের দিমিত্রি পায়েট। টুর্নামেন্টের প্রথম ম্যাচে রোমানিয়ার বিপক্ষে শেষ সময়ে জয়সূচক গোল করেন তিনি। এছাড়া আলবেনিয়ার বিপক্ষেও জয়সূচক গোলটি আসে তার পা থেকে। এছাড়া মিডফিল্ড পুরোপুরি নিজের নিয়ন্ত্রণে রাখার কারণেও সকলের মন জয় করেছেন এই ওয়েস্ট হ্যাম তারকা। পায়েটের পরেই দ্বিতীয় সেরা খেলোয়াড় হয়েছেন গ্রিজম্যান। তৃতীয় হয়েছেন ওয়েলসের গ্যারাথ বেল।

পর্তুগালও খালি হাতে বিদায় নেয়নি। টুর্নামেন্টের সেরা উদীয়মান ফুটবলারের পুরষ্কার জিতেছেন মাত্র ১৮ বছর বয়সী রেনাতো সানচেজ। তার একমাত্র গোলেই পোল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে টাইব্রেকারে ম্যাচে যেতে পর্তুগাল। এছাড়াও ইউরোর সেরা গোলকিপার হয়েছেন জার্মানির ম্যানুয়েল নয়্যার।

Print Friendly, PDF & Email