May 14, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আইটি সেক্টরকে আরো এগিয়ে নিয়ে যাবার প্রত্যয়

ডেস্ক প্রতিবেদন :  দেশে যে সব প্রতিষ্ঠান আইটি সেক্টর বা অনলাইন কেন্দ্রিক ব্যবসায় ভালো করছে তাদের মধ্যে অন্যতম ইনসেফশন গ্রপ। সম্প্রতি গুলশান-১ এর একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত ইফতার মাহফিলে তারা জানান, ‘আইটি সেক্টরকে আরো এগিয়ে নিয়ে যাবার প্রত্যয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি’।

গত কয়েক বছর ধরে প্রতিষ্ঠানটি সফটওয়্যার, অনলাইন ট্যুরিজম, ই-কর্মাসসহ নানা ধরনের ব্যবসায় বেশ সুনাম কুড়িয়ে পরিচিতি লাভ করেছে।

অনুষ্ঠিত ইফতার মহফিলে উপস্থিত ছিলেন বেসিস, ই-ক্যাব, টোয়াব, অ্যাটাবসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। আরো উপস্থিত ছিলেন তাদের বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠানের ক্রেতা, শুভাকাঙ্খি, শুভ্যানুধায়ীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির বিভিন্ন অঙ্গপ্রতিষ্ঠানের ভিজ্যুয়াল প্রেজেন্টেশন এবং অতিথিদের মোবাইলে প্রতিষ্ঠানটির অ্যাপ্লিকেশন ইন্সটল করে দেয়া হয়। সঙ্গে আরো বিস্তারিতভাবে জানার জন্য বুকলেট বিতরণ করা হয়।

প্রতিষ্ঠানটি সিইও লায়ন মোহাম্মদ ইমরান বলেন, ইনসেফশন গ্রুপের ইসফট বিলিং, ট্যুর, শপ২৪, ইসিটিজেনসহ আরো বেশ কিছু প্রতিষ্ঠান আছে; যারা অনলাইন বা ইন্টারনেট ব্যবহার করেন তাদের কাছে প্রতিষ্ঠানগুলো পরিচিত। আর এই পরিচিতি, এই সুনাম বা আমাদের কাজের কোয়ালিটি শুধু আমার কারণেই নয়, প্রতিষ্ঠানে সবার জন্য হয়েছে।

লায়ন ইমরান আরো বলেন, আমি সব সময় চেয়েছি আইটি সেক্টর কেন্দ্রিক কাজ করতে। ব্যবসা করলেও এই সেক্টর কেন্দ্রিক। আর তাই আমার ব্যবসাগুলো আইটি সেক্টর এবং অনলাইন কেন্দ্রিক। সম্ভাবনা তো আছেই, পরিশ্রম ও মাথা খাটিয়ে, নিষ্ঠার সাথে কাজ বা ব্যবসা করলে সাফল্য নিশ্চিত এটা আমি বলতে পারি। এই সেক্টরে কাজ এবং ব্যবসার বর্তমান সময়ে অফুরন্ত সুযোগ রয়েছে।

Print Friendly, PDF & Email