April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আর্জেন্টিনার জয়, মেসি ইনজুরিতে (ভিডিও)

ডেস্ক : প্রীতি ম্যাচে জয় দিয়ে কোপা আমেরিকার সূচনাটা ভালোই করেছে আর্জেন্টিনা। হিগুয়েনের একমাত্র গোলে তারা হন্ডুরাসকে ১-০ গোলে পরাজিত করেছে। তবে জয় দিয়ে শুভ সূচনা করলেও দলের জন্য একটি দুঃসংবাদও অপেক্ষা করছে আর্জেন্টিনার। তা হলো, ওই ম্যাচে দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবলার লিওনেল মেসি ইনজুরিতে পড়েছেন।
কোপা আমেরিকার শতবর্ষ আসর উপলক্ষ্যে শুক্রবার হন্ডুরাসের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। কিন্তু ম্যাচের ৬৪তম মিনিটে প্রতিপক্ষের ফুটবলার অলিভার মোরাজানের সঙ্গে সংঘর্ষে কোমরে আঘাত পেয়ে মাঠ ছাড়েন মেসি। পরে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়। তবে এতে বিশ্বকাপ ফাইনালিস্টদের ম্যাচটি জিততে তেমন কোন অসুবিধা হয়নি। হিগুয়েনের একমাত্র গোলে তারা জয় নিয়েই মাঠ ছাড়ে। ম্যাচের ৩১তম ‍মিনিটে দুর্দান্ত গোলটি করেন হিগুয়েন।
ম্যাচ শেষে আর্জেন্টিনা কর্তৃপক্ষ টুইটারে জানায়, মেসি বাঁ কোমরের নিচে ব্যথা পেয়েছে। এখন তাকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।
এছাড়াও দলের কোচ জেরার্ডো মার্টিনো বলেন, ‘মেসি কোমরে ব্যথা পেয়েছে। তবে আঘাত কতটা গুরুতর তা এখনই বলা সম্ভব নয়। হাসপাতালে তার পরীক্ষা চলছে।’
কোচের কথায় কিছুটা অনিশ্চয়তা থেকেই যাচ্ছে। আগামী ৩ জুন থেকে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকার শতবর্ষী উদযাপনী আসর। সেখানে ৬ জুন চিলির বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ হচ্ছে পানামা ও বলিভিয়া।
বড় প্রতিযোগিতাকে সামনে রেখে মেসির এই চোট দলের জন্য দুশ্চিন্তাই বয়ে এনেছে। কেননা আর্জেন্টিনা বেশ লম্বা সময় ধরেই বড় কোনো শিরোপা অর্জন করতে পারেনি। গত দুই আসরে বিশ্বকাপ ও কোপা আমেরিকার ফাইনালে উঠলেও শেষ অবধি শিরোপা নিজেদের ঘরে তুলতে পারেনি। সর্বশেষ ২৩ বছর আগে বড় কোনো শিরোপা অর্জন করেছিল আর্জেন্টিনা। তাই মেসির এ অপ্রত্যাশিত চোট কতদিন থাকে তাই এখন দেখার বিষয়।

https://youtu.be/MIecHlvuRig

Print Friendly, PDF & Email