May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বিধ্বস্ত বিমানের ৬৬ আরোহী নিহত

ডেস্কঃ ফ্রান্সের রাজধানী প্যারিস থেকে কায়রোগামী গ্রিসের কারপতস দ্বীপের কাছে বিধ্বস্ত হওয়া ইজিপ্ট এয়ারের ৬৬ আরোহীর সবাই নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। মিশর এবং রুশ কর্মকর্তাদের দাবী, বিমানটি জঙ্গিরা ভূপাতিত করেছে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে এ তথ্য জানানো হয়েছে।
কর্মকর্তারা জানিয়েছেন, বিধ্বস্ত বিমানের কোনো আরোহীর বেঁচে থাকার কোনো সম্ভাবনাই নেই।
স্থানীয় সময় রাত ৩টা ২৯মিনিটে ইজিপ্ট এয়ারের ফ্লাইট এমএস-৮০৪ বিমানটি মিসরের আকাশে অবস্থান করছিল। গ্রিসে থাকা অবস্থাতেই বিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটিতে ৫৬ যাত্রী এবং ১০ জন ক্র ছিল। গ্রিসের কারপতস দ্বীপের ১৩০ নটিক্যাল মাইল এলাকার মধ্যে এটি বিধ্বস্ত হয়।
বিমানটি বিধ্বস্তের কোনো কারণ এখনো জানা যায়নি। কোনো গোষ্ঠী ওই দুর্ঘটনার দায়ও স্বীকার করেনি। যদি এটা সন্ত্রাসী হামলা হয় তবে গত সাত মাসের মধ্যে এটাই দ্বিতীয় ভয়াবহ বিমান হামলার ঘটনা বলে উল্লেখ করা হচ্ছে।
গত বছরের অক্টোবরে রাশিয়ার একটি যাত্রীবাহী বিমান সিনাই উপত্যকায় বিধ্বস্ত হয়েছিল। ওই দুর্ঘটনায় বিমানের ২শ ২৪ জন আরোহী নিহত হয়। সেসময় রাশিয়া দাবী করেছিল বোমা মেরে ওই বিমানটি ভূপাতিত করা হয়েছিল। ইসলামিক স্টেটের এক স্থানীয় শাখা ওই হামলার দায় স্বীকার করে।

Print Friendly, PDF & Email