May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ইউনিয়ন নির্বাচন করছেন জনপ্রিয় তিন তারকা: সাচ্চু-মম-রওনক

নিজস্ব প্রতিবেদক : ইউনিয়ন নির্বাচন করছেন জনপ্রিয় তিন তারকা। তারা হলেন— শহিদুল আলম সাচ্চু, জাকিয়া বারী মম ও রওনক হাসান।

শহিদুল আলম সাচ্চুর মার্কা আনারস, জাকিয়া বারী মম কাঁচি ও রওনক হাসানের মার্কা হলো ছাতা। নির্বাচনটি পরিচালনা করছেন জনপ্রিয় নাট্যনির্মাতা সুমন আনোয়ার।

বোঝাই যাচ্ছে ঘটনা সত্য! নির্বাচনের এ ঘটনা ঘটছে সুমন আনোয়ার পরিচালিত টেলিছবি ‘ফুলমতির নির্বাচন’এ। টেলিছবিতে তিল্লি ইউনিয়ন পরিষদের পদপ্রার্থী হিসেবে অভিনয় করেছেন সাচ্চু-মম-রওনক।

এ প্রসঙ্গে বৃহস্পতিবার দুপুরে  সুমন আনোয়ার বলেন, ‘আমাদের গ্রামীণ রাজনীতি, গ্রামীণ নির্বাচেনের উত্তাপ সব মিলিয়েই তৈরি হয়েছে এই গল্পটি। টেলিফিল্মে দুটি অটিস্টিক ক্যারেক্টার আছে। তাদের প্রেম ভালোবাসার গল্পও উঠে এসেছে টেলিছবিটিতে।’

তিনি বলেন, ‘ঘুরে ফিরে আমার নাটক ও টেলিফিল্মের বিষয় হয়ে দাঁড়ায় নারীর লড়াই, নারীর মুক্তি। এটা যে ইচ্ছে করেই করি তা নয়। আপন মনেই চলে আসে। যেমন কবির সুমনের গানের কথা যদি বলি- যখন একটা মেয়ে রেপ হতো তখন তিনি গাইতেন- ‘পুরুষ হিসেবে আমি লজ্জিত’। সোসাইটিতে নারীরা ভিক্টিম। তাই হয়তো আমার ভেতরে বোধ তৈরি হয়েছে ওদেরকে তুলে ধরতে হবে। এ কারণে আমার ফিকশানের চরিত্রগুলো নারী প্রধান হয়ে দাঁড়ায়।’

নির্মাতা জানান, নাটকটির শুটিং শুরু করেছেন তিনি। আসছে রোজার ঈদে কোনো একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে টেলিছবিটি।

Print Friendly, PDF & Email