April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সাংবাদিক আবু হাসান শাহীন আর নেই

নিজস্ব প্রতিবেদক : চিরদিনের জন্য না ফেরার দেশে চলে গেলেন সাংবাদিক আবু হাসান শাহীন।
সোমবার (০৪ এপ্রিল) সকাল সাতটায় রাজধানীর ডেমরা থানার কোনাপাড়ার বাড়িতে তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
গত এক বছর ধরে দুরারোগ্য লিভার ক্যান্সারে আক্রান্ত ছিলেন শাহীন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৯ বছর। তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।
সোমবার বাদ আছর কোনাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে আবু হাসান শাহীনের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে সমাহিত করা হবে পারিবারিক কবরস্থানে।
আবু হাসান শাহীন সর্বশেষ বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমে নিউজরুম এডিটর হিসেবে কর্মরত ছিলেন। অসুস্থতার কারণে তিনি স্বেচ্ছায় দায়িত্ব থেকে অব্যাহতি নেন। এর আগে তিনি ছিলেন দৈনিক ভোরের কাগজ ও দৈনিক দিনের শেষে পত্রিকার সহ সম্পাদক।
শিশু সংগঠক শাহীন ছিলেন খেলাঘর কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর কমিটির সহ সাধারণ সম্পাদক, শিশুতোষ গ্রন্থের প্রকাশনা প্রতিষ্ঠান ছোটদের মেলার প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এবং ছোটদের পত্রিকার সম্পাদক-প্রকাশক।
শাহীনের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান পান্না কায়সার ও সাধারণ সম্পাদক আবুল ফারাহ পলাশ এবং দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

Print Friendly, PDF & Email