April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শেখ জামালেই থাকবেন আট ফুটবলার : আপিল বিভাগ

আদালত প্রতিবেদক : দলবদলের আগেই অন্য ক্লাব থেকে অগ্রিম অর্থ নেওয়া আট ফুটবলার শেখ জামালেই থাকবে বলে অন্তর্বর্তীকালীন আদেশ দিয়ে চার সপ্তাহের রুল জারি করেছিলেন হাইকোর্ট। হাইকোর্টের সেই আদেশের বিরুদ্ধে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) করা লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
শেখ জামালের পক্ষে আদালতে বাফুফের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।
আট ফুটবলার হলেন, মামুনুল ইসলাম, শাহেদুল আলম, রায়হান হাসান, ইয়ামিন মুন্না, জামাল ভুইয়া, নাসির, সোহেল রানা এবং আলমগীর কবির রানা।
শেখ জামালের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (২৮ মার্চ) বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। রুলে ওই আট খেলোয়াড়কে কেন শেখ জামালে ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।
চার সপ্তাহের মধ্যে ক্রীড়া সচিব, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি ও সম্পাদকসহ আট ফুটবলারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
হাইকোর্টের এই আদেশের স্থগিতাদেশ চেয়ে বাফুফে চেম্বার বিচারপতির আদালতে যান। চেম্বার বিচারপতি কোনো আদেশ না (নো অর্ডার) দিয়ে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে লিভ টু আপিল দায়েরের নির্দেশ দেন। সোমবার সেই লিভ টু আপিল আবেদন নিষ্পত্তি করে হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।
আপিল বিভাগের আদেশের বিষয়ে জানতে চাইলে শেখ জামালের ফুটবল কমিটির চেয়ারম্যান আশরাফ উদ্দিন চুন্নু বলেন, ‘আপিল বিভাগের এই আদেশের ফলে স্বাধীনতা কাপে এই আট ফুটবলারকে খেলানোর ব্যাপারে আর কোনো বাধা থাকল না। আশা করছি বাফুফে আদালতের নির্দেশ মোতাবেক দ্রুত আট ফুটবলারকে আমাদের হাতে বুঝিয়ে দেবেন।’

Print Friendly, PDF & Email