April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মির্জা আব্বাসের আবেদন খারিজ করে দিয়েছেন

আদালত প্রতিবেদক : রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিল চেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুল খারিজ করে দিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ বুধবার দুপুরে এ রায় দেন।

বুধবার আদালতের শুনানিতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। তবে মির্জা আব্বাসের কোনো আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না।

পরে খুরশীদ আলম খান জানান, এ মামলায় কয়েকজনের সাক্ষ্য নেওয়া হয়েছে। তাই নিয়ম অনুসারে সাক্ষ্যগ্রহণ চলাকালে মামলা বাতিল করা যায় না। এ কারণে মির্জা আব্বাসের আবেদন খারিজ করে দেওয়া হয়েছে। এখন নিম্ন আদালতে এ মামলা চলতে বাধা নেই।

প্রসঙ্গত, ২০০৬ সালে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী থাকাকালে প্যাসিফিক কেমিক্যালস নামের একটি প্রতিষ্ঠানকে তেজগাঁও শিল্প এলাকায় ১৯.৪৪ কাঠা জমি বরাদ্দ দেন।

দুদকের অভিযোগ, বিএনপির সাবেক এমপি আলী আসগর লবীসহ মাহফুজুল ইসলাম নামের এক সরকারি কর্মকর্তার যোগসাজশে অনিয়মের মাধ্যমে এ প্লট বরাদ্দ দিয়েছেন তিনি।

এই অভিযোগে দুদকের তৎকালীন উপ-পরিচালক সৈয়দ ইকবাল হোসেন শাহবাগ থানায় ২০০৭ সালের ১৫ জুলাই একটি মামলা করেন। সেই মামলায় অভিযোগপত্র দেওয়ার পর ২০০৮ সালের ১১ ফেব্রুয়ারি আব্বাসের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। একই বছরের জুলাইতে ওই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন আব্বাস।

Print Friendly, PDF & Email