April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কবর থেকে উঠানো হলো তনুর লাশ

ডেস্ক প্রতিবেদন  : ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর লাশ দাফনের ১০দিন পর কবর থেকে উত্তোলন করা হয়েছে।

কুমিল্লার মুরাদনগর উপজেলার মির্জাপুর গ্রামের কবরস্থান থেকে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে লাশটি উত্তোলন করা হয়।

কুমিল্লা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মনজুর আলমের আবেদনের পরিপ্রেক্ষিতে ২৮ মার্চ মামলার সুষ্ঠু তদন্ত, ডিএনএ নমুনা সংগ্রহ, সুরতহাল রিপোর্ট তৈরি ও পুন:ময়নাতদন্ত করতে কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দেন কুমিল্লার একটি আদালত।

লাশ উত্তোলনের সময় ঢাকা সিআইডির বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম, কুমিল্লার পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন, লাশ উত্তোলনের জন্য দায়িত্ব পাওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট কুমিল্লা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা লুৎফুন নাহার, তনুর বাবা ইয়ার হোসেন ও বড় ভাই নাজমুল হোসেন উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে তনুর বাবা ইয়ার হোসেন গণমাধ্যম কর্মীদের বলেছেন, ‘তনু হত্যার সঠিক বিচারের জন্য লাশ উত্তোলন করা হচ্ছে বলে প্রশাসন থেকে জানানো হয়েছে। আমি মেয়ে হত্যার সঠিক বিচার চাই।’

কুমিল্লার পুলিশ সুপার (এসপি) মো. শাহ আবিদ হোসেন  জানান, লাশ উত্তোলন করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হবে। অধিকতর আলামত সংগ্রহের পর সেখান থেকে আজই লাশ আগের কবরে দাফন করা হবে।

প্রসঙ্গত, ২০ মার্চ সন্ধ্যায় টিউশনি করে বাসায় ফেরার পথে কুমিল্লায় পাশবিক নির্যাতনের পর তনুকে হত্যা করে দুর্বৃত্তরা। ২১ মার্চ সন্ধ্যায় তনুকে তাদের গ্রামের বাড়ি জেলার মুরাদনগর উপজেলার মির্জাপুর গ্রামে দাফন করা হয়।

এ বিষয়ে কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহকারী তনুর বাবা ইয়ার হোসেন ২১ মার্চ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা করেন। এ ঘটনার ১০দিনেও পুলিশ অপরাধীদের শনাক্ত করতে পারেনি।

Print Friendly, PDF & Email