May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

পিপিকে হত্যার হুমকি দিয়ে জেএমবির চিঠি

নিজস্ব প্রতিনিধি : পঞ্চগড়ে সরকারি আইনজীবী ও জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. আমিনুর রহমানকে হত্যার হুমকি দিয়ে চিঠি দিয়েছে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)।

পঞ্চগড় পোস্ট অফিসের পিয়ন জেলা আইনজীবী সমিতি ভবনে অবস্থিত আমিনুর রহমানের অফিসে বৃহস্পতিবার বিকেলে চিঠিটি পৌঁছে দেন।

হুমকির পরিপ্রেক্ষিতে পিপি আমিনুর রহমান পঞ্চগড় সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। এ ছাড়া তিনি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা আইনজীবী সমিতি বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অ্যাডভোকেট আমিনুর রহমান হুমকির চিঠিপ্রাপ্তির বিষয়টি স্থানীয় সাংবাদিকদের কাছে স্বীকার করেছেন। তিনি জানান, সরকারি ডাকযোগে বৃহস্পতিবার বিকেলে চিঠিটি আসে। চিঠিতে তাকে পৃথিবী থেকে চিরতরে বিদায় জানানোর কথা বলা হয়েছে। এ ছাড়া, তার ক্ষতবিক্ষত লাশের টুকরা শেয়াল ও কুকুরকে দিয়ে খাওয়ানোর কথাও উল্লেখ করা হয়েছে চিঠিতে।

প্রেরকের নাম ছাড়া সাদা কাগজে হাতে লেখা এক পৃষ্ঠার চিঠির নিচের অংশে ‘জেএমবি’ উল্লেখ রয়েছে।

দেবীগঞ্জ মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায় হত্যাকাণ্ডে গ্রেফতার জেএমবি সদস্যদের বিরুদ্ধে মামলা পরিচালনা করায় তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলেও তিনি সাংবাদিকদের জানান।

পঞ্চগড় থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম মমিন জানান, এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। উড়ো চিঠি হলেও বিষয়টি আমরা গুরুত্বসহকারে তদন্ত করে দেখছি।

Print Friendly, PDF & Email