April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সিলেটের সঙ্গে সারাদেশের রেলযোগাযোগ বন্ধ

মৌলভিবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় রেললাইনের নিচের মাটি সরে যাওয়ায় সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।
কমলগঞ্জের স্টেশন মাস্টার রুস্তম আলী ফকির জানান, গতকাল বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া রেলসেতুর নিচের মাটি সরে যায়। এরপর ঝুঁকি এড়াতে আজ বৃহস্পতিবার ভোর ৫টা থেকে ওই লাইনে যোগাযোগ বন্ধ রাখা হয়েছে।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ছিল।
শমসেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল আজিজ জানান, চট্টগ্রাম থেকে সিলেট অভিমুখী আন্তনগর উদয়ন এক্সপ্রেস হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে আটকা পড়ে। সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রাম অভিমুখী জালালাবাদ এক্সপ্রেস কমলগঞ্জের ভালুকা রেলস্টেশনে আটকা পড়ে। ঢাকা অভিমুখী কালনি এক্সপ্রেস আজ সকাল সাড়ে আটটা পর্যন্ত সিলেট স্টেশনে ছিল।
রেলের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী আলী আজম বলেন, পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিতে এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ক্ষতিগ্রস্ত রেলসেতুতে সংস্কার কাজ চলছে। কাজ শেষ হলে ট্রেন চলাচল আবার শুরু হবে। তবে ট্রেন চলাচল শুরু করতে ঠিক কতক্ষণ সময় লাগবে- তা এখনই নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

Print Friendly, PDF & Email